রিয়াজুল হকের 'ক্লাস রুম' বইয়ের মোড়ক উন্মোচন
প্রকাশ : ০৬ নভেম্বর ২০২৩, ২০:৫৭
রিয়াজুল হকের 'ক্লাস রুম' বইয়ের মোড়ক উন্মোচন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লেখক রিয়াজুল হকের 'ক্লাস রুম' বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। মোড়ক উন্মোচন উপলক্ষে এক মনমুগ্ধকর মিলনমেলার আয়োজন করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অত্যন্ত সুপরিচিত ও স্বনামধন্য স্কুল শিক্ষক মো. মজিবর রহমান শেখ।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ধর্মীয় জ্ঞান না থাকলে মানুষের বিবেক বুদ্ধি কখনোই পরিপূর্ণভাবে বিকাশ লাভ করতে পারে না। আর মানুষের মধ্যে নীতি, নৈতিকতা, সততা না থাকলে তার কোন মূল্যই নাই। তবে এসব এমনি এমনি আসে না। অর্জন করতে হয়, গঠন করতে হয়। সেখানে পরিবারের ভূমিকা থাকে, সমাজেরও ভূমিকা থাকে। আর এই ধর্মীয় জ্ঞান, সততা, নৈতিকতার জন্য আমাদের কিছু দিকনির্দেশনা ও দালিলিক প্রমাণ প্রয়োজন, সেটা মাতৃভাষায় হলে আরো ভালো। আশা করি 'ক্লাস রুম' বইটা সেই পথ দেখাতে সাহায্য করবে।


মুন্সিগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সী সিরাজুল হক বলেন, মাধ্যমিক পর্যায়কে উপজীব্য করে ক্লাস রুম বইটি লেখা হয়েছে। বইয়ের কনসেপ্টটি সত্যিই অসাধারণ। এই বইটি অভিভাবকদের পড়া প্রয়োজন এবং তাদের পড়া শেষ করার পর সন্তানের হাতে বইটা দেওয়া উচিত।


বইটির লেখক রিয়াজুল হক তার বক্তব্যে বলেন, ক্লাস রুম বইটা যারা পড়বেন তারা নস্টালজিক হয়ে যাবেন। মনে হবে যেন তারা তাদের স্কুল জীবনে ফিরে গেছেন। স্কুল জীবনের সেই আনন্দময় দিনগুলোর কথা উপভোগ করতে পারবেন। একই সাথে পবিত্র কুরআন, হাদিস, বিজ্ঞানের আলোকে সবকিছু আলোচনা করা হয়েছে।


উপস্থিত বিভিন্ন পেশাজীবীদের মধ্যে বক্তব্য রাখেন সর্বজনাব গোলাম কিবরিয়া সুমন, রেজাউর রহমান বাবুল, মাসুদ রানা, মনজুরুল হক, শাহানুর রহমান মানিক, খুরশিদ আলম, মো. শাহ আলম, আবু বকর সিদ্দিক, আবুল হাসনাত , বিশ্বনাথ পাল, শাহজাহান শিকদার, মো. ফারুক হোসেন, জসিম উদ্দিন, মিজানুর রহমান, শেখ আবিদ, মাসুম বিল্লাহ, মতিউর রহমান, বদিউজ্জামান তানভীর প্রমুখ।


'ক্লাস রুম' বইটি অন্বেষা প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে এবং জহিরুল হক প্রচ্ছদ করেছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com