শিরোনাম
পুতিন খুবই স্মার্ট: ট্রাম্প
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ০৯:৩৭
পুতিন খুবই স্মার্ট: ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে স্মার্ট বলে মন্তব্য করেছেন মার্কিন নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

 

শুক্রবার ৩৫ জন রুশ কূটনীতিককে যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কার করা হয়। এর প্রতিক্রিয়ায় পাল্টা পদক্ষেপ হিসেবে মার্কিন কূটনীতিকদের বহিষ্কার না করার ঘোষণা দেন পুতিন। তার এমন পদক্ষেপে শনিবার এক টুইটার বার্তায় রুশ প্রেসিডেন্টের প্রশংসা করে এ মন্তব্য করলেন ট্রাম্প।  

 

ট্রাম্প বলেন, ‘পুতিনের তাড়াহুড়া না করা একটি ভালো পদক্ষেপ। আমি সবসময়ই জানি রাশিয়ান নেতা খুবই স্মার্ট একজন মানুষ।’


ওয়াশিংটনে রুশ দূতাবাস ট্রাম্পের এ মন্তব্য রিটুইট করে। তবে ট্রাম্পের এমন মন্তব্যে ডেমোক্রেটিক দলের পাশাপাশি তার নিজ রিপাবলিকান দলের অনেক সদস্য ক্ষুব্ধ।

 

রিপাবলিকান সিনেটর ও সাবেক প্রেসিডেন্ট প্রার্থী জন ম্যাককেইন বলেন, এবারের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সাইবার কার্যক্রমে যে যোগসূত্র পাওয়া যাচ্ছে, তা যুদ্ধের শামিল। সেজন্য যুক্তরাষ্ট্রের উচিত রাশিয়াকে মূল্য দিতে বাধ্য করা।

 

এর আগে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় মস্কো মার্কিন ডেমোক্রেটিক পার্টির ইমেইল হ্যাক করেছে বলে অভিযোগ তুলে ওয়াশিংটন ৩৫ জন রুশ কূটনীতিককে বহিষ্কার করে।

 

জবাবে মার্কিন কূটনীতিকদের বহিষ্কারের জন্য আনুষ্ঠানিক পরামর্শ দেয় রাশিয়ার পররাষ্ট্র দপ্তর। রাশিয়ার দিক থেকে একই ব্যবস্থা নেয়ার কথা বলা হলেও পরে প্রেসিডেন্ট পুতিন ঘোষণা দেন, যুক্তরাষ্ট্র থেকে রাশিয়ার কূটনীতিকদের বহিষ্কার করার জবাব হিসেবে রাশিয়া কোনো মার্কিন কূটনীতিককে এখনই বহিষ্কার করবে না।

 

পুতিন বলেন, এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়ার আগে তিনি জানুয়ারিতে ডোনাল্ড ট্রাম্পের দায়িত্ব গ্রহণ পর্যন্ত অপেক্ষা করবেন। সূত্র: বিবিসি

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com