শিরোনাম
মোদির প্রশংসা করলেন লতা মঙ্গেশকর
প্রকাশ : ২৭ মে ২০১৭, ২২:২৩
মোদির প্রশংসা করলেন লতা মঙ্গেশকর
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভূপেন হাজারিকার নামে অাসামের ধোলা-সাদিয়্যা সেতুর নামকরণ করায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করলেন কিংবদন্তী সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। শুক্রবার অসমের তিনসুকিয়া জেলায় ব্রহ্মপুত্র নদের উপর ধোলা-সাদিয়্যা সেতুর উদ্বোধন করেন মোদি।


শনিবার হিন্দিতে ট্যুইট করে লতা লিখেছেন ড. ভূপেন হাজারিকা ছিলেন অত্যন্ত গুণী শিল্পী। প্রধানমন্ত্রী ঢোলা-সাদিয়্যা সেতুর নামরকণ করেছেন ভূপেন হাজারিকার নামে। শুধুমাত্র ভারত সরকারই ভারতীয় শিল্পীদেরকে সম্মাননা জানিয়ে থাকে। একজন শিল্পী হিসেবে এজন্য আমি কেন্দ্রীয় সরকারকে অভিনন্দন জানাচ্ছি।


৯.১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতুটি অাসাম ও অরুণাচল প্রদেশকে সংযোগ করেছে। সেতুটি তৈরি করা হয়েছে সেনাবাহিনীর ব্যবহারের উপযোগী করে। কেন্দ্রের দাবি, সেতুটির ওপর দিয়ে ৬০ টন ওজনের যুদ্ধ ট্যাাঙ্কও সহজেই চলে যেতে পারবে।


সেতুটির উদ্বোধন করে মোদি জানান, ধোলা-সাদিয়্যা সেতুটি উত্তরপূর্বের অর্থনৈতিক পরিবর্তন ঘটাবে। আমরা এই সেতুটির নাম ব্রহ্মপুত্রের সন্তান এবং অাসামের কণ্ঠস্বর ভূপেন হাজারিকার নামে রাখার সিদ্ধান্ত নিয়েছি। সেতুটি শুধুমাত্র সময় ও অর্থের সাশ্রয় করবে না বরং দেশে আর্থনীতির ক্ষেত্রে একটা বিপ্লব আনবে।


বিবার্তা/ডিডি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com