শিরোনাম
বর্তমান সরকারের সময়েই তিস্তার সমাধান : এরশাদ
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৭, ০৪:২৬
বর্তমান সরকারের সময়েই তিস্তার সমাধান : এরশাদ
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনকালেই তিস্তার পানি বন্টন সমস্যা সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। রবিবার পশ্চিমবঙ্গের কুচবিহার জেলার দিনহাটা তিনি এই এ কথা বলেন।


বাংলাদেশের কৃষকদের স্বার্থের কথা বিবেচনা করেই ভারতের মোদি সরকার এই চুক্তি বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে উল্লেখ করে এরশাদ বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই আশাপ্রকাশ করেছেন যে শেখ হাসিনার সরকার থাকতে থাকতেই এই চুক্তির বাস্তবায়ন হবে। উত্তরপ্রদেশে বিধানসভায় বিপুল জয়ের পর মোদির রাজনৈতিক শক্তিও যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। আমরা আশা করবো উনি যে প্রতিশ্রুতি দিয়েছেন তা তিনি রাখবেন।


এরশাদ আরও বলেন, ‘২০১৫ সালের জুনে ঢাকা সফরে এসে ভারতের প্রধানমন্ত্রী বলেছিলেন বাতাস, পাখি ও পানির কোনো সীমানা থাকতে পারে না। কিন্তু এখন বুঝতে পারছি বাতাস ও পাখির সীমানা নেই, তবে পানির সীমানা আছে’।


বাংলাদেশে আগামী সাধারণ নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ সংসদীয় আসনে তাদের প্রতিনিধি দেবে বলেও জানান তিনি।


পাঁচ দিনের সফরে রবিবার বিকেলের দিকে পশ্চিমবঙ্গের কুচবিহার জেলার দিনহাটায় নিজের পৈত্রিক ভিটেতে আসেন এরশাদ। মূলত পারিবারিক একটি অনুষ্ঠানে যোগ দিতেই তার পশ্চিমবঙ্গ সফর বলে জানা গেছে। এরশাদের সফরসঙ্গী হয়েছেন তাঁর পুত্র এরিক এরশাদ, জাতীয় পার্টির সেক্রেটারি জেনারেল রুহুল আমিন হাওলাদারসহ আরও কয়েকজন। ভারত সফর শেষ আগামী ২৭ এপ্রিল দেশে ফিরে যাওয়ার কথা এরশাদের।


বিবার্তা/ডিডি/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com