শিরোনাম
ঢাবিতে ‘তাহমিনা বানু ট্রাস্ট ফান্ড’ গঠন
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৭, ০২:৫৫
ঢাবিতে ‘তাহমিনা বানু ট্রাস্ট ফান্ড’ গঠন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোক প্রশাসন বিভাগের অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের জন্য ‘তাহমিনা বানু ট্রাস্ট ফান্ড’ গঠন করা হয়েছে।


সোমবার এ ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে প্রয়াত তাহমিনা বানুর ভাই এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী তসলিম ২৫ লাখ টাকার একটি চেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদের কাছে হস্তান্তর করেন।


উপাচার্য দপ্তরে আয়োজিত এ চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান এবং প্রয়াত তাহমিনা বানুর সহপাঠী ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের একজন অসচ্ছল ছাত্র ও একজন ছাত্রীকে বৃত্তি দেওয়া হবে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত তাহমিনা বানুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এই অনুদানের ফলে লোক প্রশাসন বিভাগের অসচ্ছল শিক্ষার্থীরা উপকৃত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।


উল্লেখ্য, প্রয়াত তাহমিনা বানু ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ থেকে বিএসএস (সম্মান) ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৯ সালে বিসিএস ক্যাডার সার্ভিসে যোগ দেন। ন্যাশনাল ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করেন তাহমিনা বানু।


তাহমিনা বানুর জন্ম ১৯৬১ সালে কুমিল্লায়। ২০১৭ সালের ২ সেপ্টেম্বর ইন্তেকাল করেন তিনি। মৃত্যুর আগে লোক প্রশাসন বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য একটি তহবিল গঠনের ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। তার রেখে যাওয়া অর্থেই এ মহতী কার্যক্রমের সূচনা হলো।


বিবার্তা/রাসেল/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com