শিরোনাম
বাকৃবিতে প্রথমবার জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত
প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৩:০৬
বাকৃবিতে প্রথমবার জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রথমবারের মতো জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় জাতীয় দিবস উদযাপন কমিটির উদ্যোগে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

 

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের হ্যালিপ্যাড থেকে শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে টি.এস.সি মিনি কনফারেন্স রুমে গিয়ে শেষ হয়। এরপর সেখানে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

 

ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর, বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। এছাড়া উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদীয় শিক্ষকমণ্ডলীয়সহ মাঠ পর্যায়ের কৃষক-কৃষাণীরা।

 

 

আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে দিবসটির গুরুত্ব, লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন। তিনি বলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ কেন্দ্র (বাউএক) কৃষি ক্ষেত্রে বিভিন্ন গবেষণা ও নতুন প্রযুক্তি উদ্ভাবনের পাশাপাশি সেই উদ্ভাবিত নতুন প্রযুক্তিগুলো মাঠ পর্যায়ের কৃষকদের মাঝে পৌঁছে দেয়ার জন্য কাজ করে যাচ্ছে।

 

তিনি আরো বলেন, এই নতুন প্রযুক্তিগুলো ব্যবহারের মাধ্যমে কৃষকরা লাভবান হবে, আর কৃষকরা লাভবান হলে দেশ লাভবান হবে। নতুন প্রযুক্তিগুলো ব্যবহারের মাধ্যমে দেশের কৃষি সেক্টর তথা দেশের উন্নয়নের জন্য তিনি মাঠ পর্যায়ের কৃষকদের আহ্বান জানান।

 

আলোচনা সভা শেষে, আলোচনায় উপস্থিত প্রত্যেক কৃষক-কৃষাণীর মাঝে দুটি করে ফলের চারা তুলে দেয়া হয়।

 

বিবার্তা/শাহীন/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com