শিরোনাম
রাবি প্রেসক্লাবের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ১৬:৫৪
রাবি প্রেসক্লাবের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রেসক্লাবের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

 

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয় ডিনস কমপ্লেক্স কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান, প্রধান আলোচক ফ্রান্সভিত্তিক আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপি’র বাংলাদেশ ব্যুরো চীফ শফিকুল আলম।  

 

বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর নজরুল ইসলাম, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা ও সামাজিক বিজ্ঞান বিভাগের প্রফেসর আব্দুর রহমান সিদ্দিকী, বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের জেনারেল ম্যানেজার ও প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি শাকিল মেরাজ ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রেজাউল করিম রাজু।

 

এছাড়া, অনুষ্ঠানে বক্তব্য দেন প্রেসক্লাবের সাবেক সভাপতি এম বোখারী আজাদ জনি, ডালিম হোসেন শান্ত, সাইফুল্লাহ সাইফ, সাবেক সহ-সভাপতি সরদার হাসান ইলিয়াছ তানিম, সাবেক সভাপতি বুলবুল আহমাদ ফাহিম, গোলাম রাসূল রনি, সাবেক সাধারণ সম্পাদক রহিদুল ইসলাম নীরব প্রমুখ।

 

৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি তাসলিমুল আলম তৌহিদ। ক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন সহ-সভপাতি মনিরুল ইসলাম নাঈম।

 

এসময় প্রেসক্লাবের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করেন ভিসি ড. এম আব্দুস সোবহান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি সাংবাদিকদের ভূমিকা রাখা প্রয়োজন।  

 

সাংবাদিকতাকে একটি মহৎ পেশা উল্লেখ করে তিনি বলেন, পক্ষপাতিত্ব নয়, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে দেশ ও জাতির সেবায় নিয়োজিত হতে হবে। দল-মত নির্বিশেষে সত্যকে সত্য হিসেবে প্রকাশের মানসিকতা রেখেই সাংবাদিকতা করতে হবে।

 

এদিকে বিকাল ৩টায় প্রেসক্লাবের সাবেক সদস্যদের নিয়ে স্মৃতিচারণ। এছাড়া, সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

 

বিবার্তা/নাঈম/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com