শিরোনাম
সার্জেন্টকে মারধর
মামলা প্রত্যাহা‌রে জ‌বি শিক্ষার্থীদের‌ বি‌ক্ষোভ
প্রকাশ : ১৯ জুলাই ২০১৭, ১৩:৫৭
মামলা প্রত্যাহা‌রে জ‌বি শিক্ষার্থীদের‌ বি‌ক্ষোভ
জ‌বি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ট্রাফিক সার্জেন্টে কায়সার হামিদের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রে‌ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা।বুধবার সকাল সা‌ড়ে ১০টা থে‌কে ক্যাম্পা‌সে বৃ‌ষ্টি‌তে ভি‌জে বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রে তারা। মি‌ছিল শে‌ষে মানববন্ধন ও এক‌টি‌ সং‌ক্ষিপ্ত সমা‌বেশ ক‌রে শিক্ষার্থীরা।


সমা‌বে‌শে জ‌বি বাংলা বিভা‌গের চতুর্থ ব‌র্ষের শিক্ষার্থী রা‌সেদুল ইসলাম ব‌লেন, এক‌টি পাব‌লিক বিশ্ববিদ্যাল‌য়ের শিক্ষার্থী‌দের উপর উদ্দেশ্য প্রণোদিত দা‌য়র করা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানা‌চ্ছি। আমরা অবিল‌ম্বে এ মামলা প্রত্যাহা‌রের দা‌বি জানা‌চ্ছি।


মানবন্ধ‌ন ও বি‌ক্ষোভ কর্মসূচির প্রধান সমন্বায়ক রো‌নিয়া সুলতানা ঝুমুর ব‌লেন, সে‌দিন শিক্ষার্থীরা তাদের ভুল বুঝ‌তে পে‌রে স‌ঠিক পথ ধ‌রে চল‌ছিল। এ বিষ‌য়ে সা‌র্জেন্ট কায়সার এক‌টি বেসরকা‌রি টি‌ভিকে দেওয়া সাক্ষাৎকারে ব‌লে‌ছিল হালকা ধাক্কাধা‌ক্কি হ‌য়ে‌ছিল। কিন্তু মামলায় সেটা হত্যার উদ্দে‌শ্যে মারধর হয় কিভা‌বে? তি‌নি ৩০৭ ধারা দি‌য়ে‌ছে উদ্দেশ্য প্রণোদিতভা‌বে।


তিনি আ‌রও ব‌লেন, জ‌বি শিক্ষার্থীরা এম‌নি প্রচণ্ড কষ্ট ক‌রে, যা দে‌শের আর কোনো বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী‌দের কর‌তে হয় না। সেখা‌নে তা‌দের সামান্য এতটুকু অন্যা‌য়ের ফ‌লে এতবড় মামলা মে‌নে নেওয়া যায় না। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাস‌নের সা‌থে কথা বল‌বো, কায়সার হা‌মিদ য‌দি তার মামলা প্রত্যাহার না ক‌রে, তাহ‌লে আ‌রও ক‌ঠোর কর্মসূচি দে‌বে জ‌বি শিক্ষার্থীরা।


এছাড়াও বক্তাদের বক্ত‌ব্যে উঠে আ‌সে জ‌বির প‌রিবহন ও আবাসন সংকটের কথা। এসময় ‘প্রথম আলো’ প‌ত্রিকা‌কে জ‌বি‌তে বয়কট ক‌রেন তারা। এর আগে সকাল দশটায় শিক্ষার্থীরা প্রথম আলোর বেশ কয়েকটি কপি পু‌ড়ি‌য়ে প্রতিবাদ ও নিন্দা জানান শিক্ষার্থীরা।


উল্লেখ্য, গত সোমবার (১৭ জুলাই) রাজধা‌নীর বাংলামোটরে জ‌বির তিন‌টি বাস উল্টোপ‌থে চল‌তে চাই‌লে ব‌াধা দেন কর্তব্যরত পুলিশ সা‌র্জেন্ট কায়সার হা‌মিদ। এসময় শিক্ষার্থী‌দের সা‌থে পু‌লিশ সা‌র্জেন্টের বাগ‌বিতণ্ড হয় এবং একপর্যা‌য়ে ধাক্কাধা‌ক্কির ঘটনাও ঘ‌টে।


এই ঘটনার প‌রদিন ট্রাফিক সার্জেন্ট কায়সার হামিদ বাদী হয়ে রমনা থানায় মামলাটি করেন। মামলায় তিনটি দোতলা বাসের চালক, চালকের সহকারী ও অজ্ঞাতনামা ৩০-৪০ জন ছাত্রদের আসামি করা হয়।


মামলার এজহারে দায়িত্ব পালনকালে হত্যার উদ্দেশ্যে মারধর, যানবাহন চলাচলে বাধা এবং সরকারি দায়িত্ব পালনে বাধা দেয়ার অভিযোগ করেন। এতে প্রায় ৩০-৪০ জন অজ্ঞাত শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করা হয়। যার মামলা নম্বর ২৬। মামলায় দেওয়া ধারাগুলো হলো- ৩৩২, ৩৫৩, ১৮৩ এবং ৩০৭।


বিবার্তা/আদনান/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com