শিরোনাম
মহাসড়ক অবরোধ : পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে আহত ২০
প্রকাশ : ২৭ মে ২০১৭, ২০:১৫
মহাসড়ক অবরোধ : পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে আহত ২০
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহতের ঘটনায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধকালে শিক্ষার্থীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটেছে।


সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের এক সাংবাদিক, নিরাপত্তাকর্মীসহ আহত হয়েছে প্রায় বিশ জন শিক্ষার্থী। শনিবার বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেট এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটনা ঘটে।


শিক্ষার্থীরা জানায়, শনিবার দুপুর সোয়া ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে বিশ্ববিদ্যালয়টির কয়েকশ’ শিক্ষার্থী। এ সময় সড়কটির দুই পাশে যানচলাচল বন্ধ থাকে। দুর্ভোগে পড়ে বাস যাত্রীরা। পরে বিকেল ৫টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে পুলিশের সাথে শিক্ষার্থীদের ব্যাপক সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটে।


সংঘর্ষ রাবার বুলেটে গুলিবিদ্ধ হয়ে বিশ্ববিদ্যালয়ের এক সাংবাদিকসহ আহত হয় অন্তত ২০ জন শিক্ষার্থী। পুলিশি হামলার প্রতিবাদে এসময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের একটি গাড়ি ও মুল গেট ভাঙচুর করে। এসময় অন্য শিক্ষার্থীরা আহতদের উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে ভর্তি করে। প্রায় পাঁচ ঘণ্টা পরে মহাসড়কে যানচলাচল বর্তমানে স্বাভাবিক হয়েছে।


পরে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম আন্দোলনরত শিক্ষার্থীদের মহাসড়ক থেকে সরানোর চেষ্টা করলে উপাচার্যের সাথে শিক্ষার্থীদের বাকবিতণ্ডা হয়। এছাড়া যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে এ ঘটনায় ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি পুলিশ।


বিবার্তা/শরীফুল/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com