শিরোনাম
শরীয়তপুরে গণিত উৎসব ২০ জানুয়ারি
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৭, ১২:৫২
শরীয়তপুরে গণিত উৎসব ২০ জানুয়ারি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ২০ জানুয়ারি শরীয়তপুরের জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে ডাচ-বাংলা ব্যাংক প্রথম আলো আঞ্চলিক গণিত উৎসব অনুষ্ঠিত হবে। আঞ্চলিক এই গণিত উৎসবটি আয়োজন করেছে জাজিরার বিজ্ঞান শিক্ষাভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন জাজিরা গোপালচন্দ্র ভট্টাচার্য বিজ্ঞান ক্লাব।

 

এদিকে গণিত উৎসবের জন্য পাঁচ শতাধিক শিক্ষার্থী ইতিমধ্যেই রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে বলে জানিয়েছেন আয়োজক সংগঠনের প্রধান সমন্বয়ক আফরোজা সুলতানা সুইটি।

 

তিনি বলেন, প্রথম আলো গণিত উৎসবের শরীয়তপুর জেলার আঞ্চলিক অনুষ্ঠান প্রতি বছর আমাদের বিজ্ঞান ক্লাবের মাধ্যমেই বাস্তবায়ন করা হয়ে থাকে। আমাদের সব প্রস্ততি শেষ পর্যায়ে। প্রতিবছরের ন্যায় এবারও শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতির মাধ্যমে এ উৎসব অনুষ্ঠিত হবে বলে আশাব্যক্ত করেন তিনি।

 

অন্যদিকে চলতি বছর শরীয়তপুরের জাজিরায় অনুষ্ঠেয় আঞ্চলিক এ গণিত উৎসবটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। গণিতের ভয় দূর করে শিক্ষার্থীদের গণিত শিক্ষায় অধিক মনোযোগী করাই এ উৎসবের মূল উদ্দেশ্য বলে জানিয়েছেন জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয়ের গণিত শিক্ষক শেখর প্রসাদ ভৌমিক।

 

আয়োজক জাজিরা গোপালচন্দ্র ভট্টাচার্য বিজ্ঞান ক্লাবের প্রধান সমন্বয়ক জানান, ২০ জানুয়ারি শুক্রবার সকাল সাড়ে ৮টায় গণিত উৎসব শুরু হবে। এছাড়া শিক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানের নির্ধারিত পোশাকে অনুষ্ঠানস্থলে আসতে হবে। পরীক্ষার জন্য প্রয়োজনীয় প্রবেশপত্র, কলম, পেন্সিল আনতে হবে। তবে সঙ্গে মোবাইল ও ক্যালকুলেটর আনা যাবে না।

 

বিবার্তা/লাভলু/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com