প্রত্যাশার সূর্য
প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৬, ১৭:৪২
প্রত্যাশার সূর্য
প্রিন্ট অ-অ+

অনেক ভয়-ভাবনা-দুর্ভাবনা ছিল, ছিল উদ্বেগ-উৎকণ্ঠা। কিন্তু বৃহস্পতিবার রাতেই কেটে গেছে সব শঙ্কা। রাতের বেলাতেই জ্বলে উঠলো প্রত্যাশার সূর্য। আমরা পেলাম নতুন করে আশাবাদী হওয়ার প্রেরণা।


বলছিলাম নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের কথা। নির্বাচনের প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে নির্বাচন শেষ হওয়া পর্যন্ত কতো জল্পনাকল্পনা - নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে তো? মানুষ ভোটকেন্দ্রে আসতে এবং পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে তো? হানাহানি, রক্তপাত, কেন্দ্রদখল, ভোটজালিয়াতি হবে না তো?


না, যা কিছু অশুভের আশঙ্কা ছিল তার কিছুই হয়নি। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে, মানুষ অবাধে ভোটকেন্দ্রে এসেছে এবং পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছে। তাদের ভোটে টানা দ্বিতীয়বারের মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েছেন সেলিনা হায়াত আইভি।


আপনাকে অভিবাদন, আইভি! গণরায়ের বিজয়মুকুট এখন আপনার মাথায়। কামনা করি, এর মর্যাদা যেন আপনি রাখতে পারেন।


আমরা আশাবাদী, দলীয় প্রতীক নিয়ে নির্বাচিত হয়েও দলমতনির্বিশেষে সব মানুষের মেয়র হয়ে উঠবেন সেলিনা হায়াত আইভি। অতীতেও তিনি তা-ই ছিলেন, ভবিষ্যতেও যে তা-ই থাকবে্‌ তারও প্রমাণ রেখেছেন ভোটাভুটির পরদিনই মিষ্টি হাতে প্রধান প্রতিপক্ষ অ্যাডভোকেট সাখাওয়াতের বাসায় ছুটে গিয়ে। রাজনৈতিক প্রতিপক্ষ যে শত্রু নয়, এটাই আমাদের সবার চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন আইভি। আমাদের রাজনীতিতে এই ধারা যতো বেগবান হবে ততোই মঙ্গল।


ওই সময় নবনির্বাচিত মেয়রের একটি কথা আমাদের কাছে তাৎপর্যপূর্ণ মনে হয়েছে। তিনি বলেছেন যে অ্যাডভোকেট সাখাওয়াতের নির্বাচনী ইশতেহার তিনি দেখবেন এবং তা থেকে যা বাস্তবায়নযোগ্য, তা বিবেচনায় রাখবেন।


তাঁর এই বক্তব্য যেমন প্রতিদ্বন্দ্বীর প্রতি শ্রদ্ধাবোধের বহিঃপ্রকাশ, তেমনি রাজনৈতিক দূরদর্শিতা ও প্রশাসনিক প্রজ্ঞারও পরিচায়ক। এই দূরদর্শিতা ও প্রজ্ঞা আমাদের আমাদের সমাজে ও রাজনীতিতে পরিব্যাপ্ত হোক - এটাই কাম্য।


এ প্রসঙ্গে একটি সুন্দর নির্বাচন উপহার দেয়ার জন্য সরকার, নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নারায়ণগঞ্জবাসীকে জানাই আন্তরিক অভিনন্দন। আমরা চাই, আমাদের ভবিষ্যতের সব নির্বাচনের মডেল হোক নারায়ণগঞ্জের এই নির্বাচন।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com