‘আই ওয়াজ এক্স মিনিস্টার’
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৭, ১০:০০
‘আই ওয়াজ এক্স মিনিস্টার’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আমি তখন চট্টগ্রামের দৈনিক ঈশানে। মহামান্য কর্নেল অলি পত্রিকাটির চেয়ারম্যান। কিপটে হিসেবে তার বড়ই সুনাম। তার ভাবখানা এ রকম: ‘মিয়া চাকরি দিছি, আবার বেতন কিসের?’ তারপরও তিনি একদিন পত্রিকা অফিসে এলেন। কত কিছু ছিঁড়ে ফেলবেন, তা নিয়ে স্বভাবসুলভ কায়দায় অনেক যান্ত্রিক ওয়াদাও করলেন।


দাবি করলেন: ‘আমিই চট্টগ্রামের তের নম্বর অলি’। হঠাৎ সাইড থেকে ফরহাদী নামের একজন সম্পাদনা সহকারী একটা অপ্রস্তুত কোশ্চেন ছুঁড়ে দিলেন। রাগে অলি সাহেব বলে ফেললেন: ‘আই ওয়াজ এক্স মিনিস্টার’। আর যায় কোথায়? সাংবাদিকদের মুখ ছুটলো। এক সিনিয়র সাংবাদিক বললেন, ‘অলি ভাই, এখানে কিন্তু ইংরেজি জানা অনেক সাংবাদিক আছেন। আই ওয়াজ এক্সমিনিস্টার বলে ওদেরকে লজ্জা দেবেন না ।’


অলি কথা বাড়ালেন না। উঠে সোজা চলে গেলেন।


আজও পুরনো কলিগদের দেখা পেলে প্রথমেই বলি ‘আই ওয়াজ এক্স মিনিস্টার।’ আমি জানি না, অলি মন্ত্রী হবার কারণে ইংরেজিতে মিনিস্টার শব্দটি লিখতে একটি অক্ষর বেশি লাগে কিনা। তবে দৈনিক ঈশান আজোও বন্ধ। অলি লেবার কোর্ট থেকে মামলায় হারতে হারতে এখন সুপ্রিম কোর্টে উঠেছেন। অনেকে পরামর্শ দিয়েছেন (আইনজীবীসহ) ‘সাংবাদিকদের বৈধ পাওনা দিয়ে দিন। কিন্তু অলি দেবেন না কিছুতেই। আর সাংবাদিকরাও (৪৭ জন) তাকে ছাড়বে না।


জিয়াউদ্দিন সাইমুমের ব্লগ থেকে


বিবার্তা/জিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com