কাউন্সিল সামনে রেখেই তৃণমূলকে শক্তিশালী করছে আ.লীগ
প্রকাশ : ১৪ জুন ২০২১, ১৯:০৪
কাউন্সিল সামনে রেখেই তৃণমূলকে শক্তিশালী করছে আ.লীগ
খলিলুর রহমান
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কা সামলিয়ে মাঠে ফিরছে আওয়ামী লীগ।দলীয় কর্মসূচির প্রতি মনোযোগ দিয়েছেন দলের শীর্ষ নেতারা। শুধু তাই নয়, সাংগঠনিক পুনর্গঠনও আনুষ্ঠানিকভাবে বিভিন্ন কার্যক্রম শুরু করেছে দলটি।জেলায় জেলায় সভা ও কাউন্সিল করে দলকে কিভাবে শক্তিশালী করা যায় সেই কৌশলও চূড়ান্ত করছেন আওয়ামী লীগের হাই কমান্ড।আগামী জাতীয় কাউন্সিলকে টার্গেট করেই এমন কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন দলীয় সূত্র।


দলীয় সূত্র বিবার্তাকে জানায়, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ চলাকালেও সাংগঠনিক কার্যক্রম কিছুটা সীমিত আকারে পরিচালনা করেছে।তবে এখন দলের ২২তম জাতীয় কাউন্সিল সামনে রেখেই তৃণমূলকে শক্তিশালী করার উদ্যোগ নেয়া হয়েছে।তাই চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই মেয়াদ উত্তীর্ণ জেলা-উপজেলা ও ইউনিয়নের সম্মেলন শেষ করা হবে জানিয়েছেন শীর্ষ নেতারা।এ উপলক্ষ্যে বিভাগীয় ও জেলা পর্যায়ের নেতাদের সাথে কেন্দ্রীয় নেতারা বৈঠক শুরু করেছেন।গত ২ জুন থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।ওই দিন চট্টগ্রাম বিভাগের সংসদ সদস্যগণের সঙ্গে বৈঠক করেন স্থানীয় নেতারা।৬ জুন ব্রাহ্মণবাড়িয়া জেলা, ৭ জুন কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবান জেলার নেতাদের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় নেতারা।


এছাড়া ১৪ জুন কুমিল্লা জেলা, ১৫ জুন নোয়াখালী ও ফেনী জেলা, ১৬ জুন চাঁদপুর ও লক্ষ্মীপুর জেলার নেতাদের সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় নেতারা।আগামী ২০ জুন সকালে চট্টগ্রাম- ৪, ৫ ও ৮ আসনের সংসদ সদস্যবৃন্দ, এই আসন সমূহের অন্তর্গত থানা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকগণের সঙ্গে বৈঠক করবেন।ওই দিন দুপুর আড়াইটায় চট্টগ্রাম- ১০ আসনের সংসদ সদস্য, এই আসনের অন্তর্গত থানা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকগণের সঙ্গে বৈঠক করবেন।


এছাড়া ওই দিন বিকেল সাড়ে চারটায় চট্টগ্রাম- ৯ আসনের সংসদ সদস্য, এই আসনের অন্তর্গত থানা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকগণের সঙ্গে বৈঠক করবেন। সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম- ১১ আসনের সংসদ সদস্য, এই আসনের অন্তর্গত থানা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকগণের সঙ্গে বৈঠক করবেন।


পরদিন ২১ জুন সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দের সঙ্গে সভা, সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সঙ্গে সভা, বিকেল ৩টায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতিবৃন্দর সঙ্গে সভায় মিলিত হবেন কেন্দ্রীয় নেতারা। আগামী ডিসেম্বরের মধ্যে জেলা কাউন্সিলের লক্ষ্যে আওয়ামী লীগ এমন কার্যক্রম পরিচালনা করছে বলে জানিয়েছেন একাধিক সূত্র।


এ ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বিবার্তাকে বলেন, চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই মেয়াদ উত্তীর্ণ জেলা-উপজেলা ও ইউনিয়ন সম্মেলন শেষ করা হবে।দলের ২২তম জাতীয় কাউন্সিল সামনে রেখেই তৃণমূলকে শক্তিশালী করা হচ্ছে।


তিনি বলেন, করোনার কারণে আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম বন্ধ নেই।দলের পক্ষ থেকে রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ড চলমান রয়েছে।প্রথম ধাপে করোনার সময় সরকারি সহযোগিতা ছাড়াও দলীয়ভাবে ১ কোটি ২৫ লাখ পরিবারকে খাদ্য সহায়তা, নগদ ১০ কোটি টাকা বিতরণ করা হয়েছে।দ্বিতীয় ধাপে ৩৫ লাখ পরিবারকে আর্থিক সহায়তা করা হয়েছে।


তিনি আরো বলেন, করোনার প্রথম থেকেই দলীয় সভানেত্রীর নির্দেশে আমরা জনগণের পাশে ছিলাম।মাস্ক, স্যানিটাইজার, খাদ্যসামগ্রী এবং নগদ অর্থ বিতরণ করা হয়েছে। করোনা রোগীদের চিকিৎসা সহায়তা দিতে ছাত্রলীগ, যুবলীগের নেতা-কর্মীদের নেতৃত্বে টিম গঠন করে চিকিৎসাসেবা এমনকি দাফন-সৎকারের ব্যবস্থা করা হয়েছে।


হানিফ বলেন, করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় সীমিত আকারে সাংগঠনিক কার্যক্রম করেছিলাম। তিন শতাধিক ইউনিয়ন, অর্ধশত উপজেলা এমনকি একটি জেলা আওয়ামী লীগের সম্মেলনও করা হয়েছে এই সময়ে। করোনার দ্বিতীয় ধাপ শুরু হওয়ার পর সাংগঠনিক কার্যক্রম কিছুটা সীমিত করা হয়েছে। করোনার প্রকোপ কমলেই জাতীয় কাউন্সিলকে সামনে রেখে দলকে সুসংগঠিত করতে জোরালোভাবে ইউনিয়ন, উপজেলা-জেলা সম্মেলন করা হবে। আমাদের লক্ষ্য চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই মেয়াদ উত্তীর্ণ সাংগঠনিক জেলা-উপজেলার সম্মেলন শেষ করা। তৃণমূলকে শক্তিশালী করাই আমাদের লক্ষ্য।


বিবার্তা/খলিল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com