শিরোনাম
হেলেন-টমাস রায় দম্পতির বড়দিন উদযাপন
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৬, ১৫:২২
হেলেন-টমাস রায় দম্পতির বড়দিন উদযাপন
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উদয়ন শিল্পীগোষ্ঠী নিউইয়র্কের সভাপতি ডা. টমাস দুলু রায় এবং ডা. হেলেন রায় দম্পতির উদ্যোগে বড়দিন উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় নিউইয়র্কের বাঙ্গালি অধ্যুষিত জ্যামাইকার পানসি রেস্টুরেন্টে এর আয়োজন করা হয়।

 

বড়দিন উদযাপন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ডা. টমাস দুলু রায়। বিশিষ্ট তবলা শিল্পী পিনাক পানি গোসামীর তবলায় সঙ্গীত পরিবেশন করেন এবং কবিতা আবৃত্তি করেন বিশিষ্ট সাহিত্যিক, সংগীতশিল্পী শরফুজ্জামান মুকুল ও ডা. টমাস দুলু রায়।

 

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা ডা. মাসুদুল হাসান ও বিশিষ্ট রিয়েলেটর ও কমিউনিটি  অ্যাক্টিভিস্ট নাসির আলী খান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ও আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহীম বাদশা, জ্যামাইকা ফ্রেন্ড সোসাইটির সাবেক সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, সাবেক সভাপতি মেসবাহ উজ্জামান, সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম, সভাপতি বিল্লাল চৌধুরী, শেখ কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েসন ইউএসএর সাবেক সভাপতি এবিএম ওসমান গণি, শেখ হায়দার আলী প্রমুখ।

 

অন্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশিষ্ট রিয়েলেটর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা সরাফ সরকার, সাপ্তাহিক পত্রিকা সম্পাদক নাজমুল আহসান, নিউজ পোর্টাল মুক্তিবার্তা২৪ডটকম’র সম্পাদক সাহাবউদ্দিন সাগর, লেখক ফাহিম রেজা নূর, চ্যানেল আই প্রতিনিধি মুক্তিযোদ্ধা রাশেদ আহমদ, এটিএনবাংলা প্রতিনিধি কানু দত্ত, টিভিএন ২৪ প্রতিনিধি রফিকুল ইসলাম রফিক, নারী নেত্রী সপ্না খান, রোজী, নূর, ওসমান গণি এবং কটিয়াদিনিউজ ডটকম সম্পাদক আয়েশা আক্তার রুবি প্রমুখ।

 

অনুষ্ঠানে বড়দিনের প্রার্থনা করেন বেথল ব্যাপটিটে চার্চের রেভায়েন্ড ডেভিট অধিকারী। তিনি বলেন, যিশুর বাণী সবাইকে ছড়িয়ে দিতে হবে। সব ধরনের সহিংসতা থেকে নিজেকে দূরে রেখে পবিত্র আত্মায় ঈশ্বরকে স্বরণ করতে হবে। যুক্তরাষ্ট্র যাতে সব ধর্মের মানুষের নিরাপদ বাসযোগ্য হয় এবং ধর্ম নিয়ে যাতে কেউ রাজনীতি না করেন সে আহ্বান জানান।

 

ডা. টমাস দুলু রায় বলেন, নিউইয়র্কের সহস্রাধিক বাঙ্গালি খ্রিস্টান রয়েছে। কুইন্সের উডসাইড এবং জ্যামাইকা মিলে চারটি বাঙ্গালি পরিচালনাধীন চার্চ রয়েছে। এসব চার্চে বড়দিনের উৎসব চলছে।

 

তিনি বলেন, ধর্ম যার যার, কিন্তু উৎসব সবার। সে চিন্তা করেই আমরা প্রতিবছর বড়দিনের আগে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করি। এবারও তার ব্যাতিক্রম হয়নি।

অনুষ্ঠানে সঙ্গীতানুষ্ঠানের পাশাপাশি কবিতা আবৃত্তি ও কৌতুক পরিবেশন করেন নাসির আলী খান পল, মেসবাহউজ্জামান, এবিএম ওসমান গণি, সরাফ সরকার প্রমুখ। কবিতা, গান ও কৌতুকে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। রাত বাড়ার সঙ্গে সঙ্গে সর্বজনীন মিলন মেলায় পরিণত হয় অনুষ্ঠানটি।

 

অনুষ্ঠানে উপস্থিত সবিইকে বড়দিনের উপহার বিতরণ এবং রকমারী আয়োজনে নৈশভোজে আপ্যায়ন করা হয়।

 

বিবার্তা/খোকন/নিশি 

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com