শিরোনাম
একবছরে ডেনমার্ক আওয়ামী লীগ কার্যক্রম
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৬, ০৯:১৩
একবছরে  ডেনমার্ক আওয়ামী লীগ  কার্যক্রম
কোপেনহেগেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডেনমার্ক আওয়ামী লীগের বর্তমান সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া বলেন, প্রবাসে থেকেও ডেনমার্ক বাঙালিদের মুক্তিযুদ্ধের চেতনার পক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ করে আওয়ামী লীগ কে শক্তিশালী করার জন্য কাজ করে যাচ্ছে। সর্বইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি অনিল দাশগুপ্ত ও সাধারণ সম্পাদক এমএ গনির সার্বিক পরামর্শে কাজ করছে।


আওয়ামী লীগের জাতীয় দিবস সমূহ যথাযথভাবে পালনের মাধ্যমে ডেনমার্ক আওয়ামী লীগ সদা সক্রিয়। ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের মাধ্যমে বছরের কর্মসূচি শুরু হয়। এর পর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও অমর একুশের শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা আয়োজন করে। এর পরে ৭ মার্চ বঙ্গবন্ধুরি ভাষণের উপর আলোচনা সভা, ১৯ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় শিশু দিবস উদযাপন করে। ২২ মার্চ ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে পাকিস্তানিদের ক্ষমা চাওয়ার জন্য ডেনমার্কের পাকিস্তান দূতাবাস ঘেরাও করে। ২৫ মার্চ কালো রাত্রিতে ডেনমার্ক সংসদের সামনে মোমবাতি প্রজ্জলন করে। মহান স্বাধীনতা দিবস ২৬ মার্চ উপলক্ষে এক আলোচনা অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করে। এর পরে ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভা এর আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপুমনি এমপি, বিশেষ অতিথি অর্থ প্রতিমন্ত্রী আব্দুল মান্নান এমপি, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ গনি, অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত এমপি, আয়েশা ওয়াসিকা এমপি। ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে আলোচনা সভা অনুষ্ঠান এর মাধ্যমে। জাতীয় শোকদিবস ১৫ অগাস্ট উপলক্ষে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে দিনের কার্যক্রম শুরু করি। এর পরে মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ২৮ সেপ্টেম্বর আমাদের প্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আনন্দ উৎসসের আয়োজন করে। এর বাইরে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ কর্তৃক ‘জাতিসংঘ কর্তৃক শেখ হাসিনার পুরস্কার ও সজীব ওয়াজেদ জয়ের পুরস্কার প্রাপ্তিতে আনন্দ উৎসবে অংশগ্রহণ করে। লন্ডনে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুত বড়ুয়া, হিল্লোল বড়ুয়া লন্ডনে হাজির হন।


সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের আয়োজনে জাতির জনক সমাধিস্থল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা নিবেদন করতে যান ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুত বড়ুয়া, হিল্লোল বড়ুয়া। বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া কাউন্সিলর হিসেবে অংশগ্রহণ করে। পরবর্তীতে নব নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ডেনমার্ক আওয়ামী লীগের পক্ষ থেকে স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। জেলহত্যা দিবস ৩ নভেম্বর উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


হাঙ্গেরীর বুদাপেস্ট শহরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগমন উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগের প্রতিনিধি হিসেবে যোগদানা করি ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া। মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বর উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ২০১৬ এর সাংগঠনিক কার্যক্রম সমাপ্ত করে। ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া আশা করেন , আগামী বছরে ডেনমার্ক আওয়ামী লীগ আরো বেশি শক্তিশালী হয়ে আওয়ামী লীগকে প্রবাসে প্রতিষ্ঠিত করবে।


বিবার্তা/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com