শিরোনাম
কুড়িগ্রামে ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের সম্মেলন
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৭, ১৬:৪৮
কুড়িগ্রামে ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের সম্মেলন
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে অনুমোদনহীন স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা এমপিও ভুক্তকরণ এবং অনুদানভুক্ত শিক্ষকদেরকে জাতীয় স্কেল প্রদানের দাবিতে শিক্ষক সম্মেলন-২০১৭ অনুষ্ঠিত হয়েছে।


কুড়িগ্রামের টাউন হলে শনিবার বিকেলে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদ, কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।


সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ নুরুজ্জামান, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদের মহাসচিব মোহাম্মদ শামছুল আলম।


শিক্ষক সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদ, কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি মাওলানা মোহাম্মদ ফখরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা সরকারি প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি শ্রী নারায়ণ চন্দ্র সরকার, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ, কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ জাকির হোসেন, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মোশারফ হোসেন, শিক্ষক সম্মেলন কমিটির আহ্বায়ক মোহাম্মদ মনিরুজ্জামান, উপদেষ্টা জাহিদুল ইসলাম সবুজ, বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদ, কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরনবী আলী প্রমুখ।


সম্মেলনে বক্তরা অনুমোদনহীন স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা এমপিওভুক্তকরণ এবং অনুদানভুক্ত শিক্ষকদেরকে জাতীয় স্কেল প্রদানের নায্য দাবি মেনে নেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ সংশ্লিষ্ট সকলের প্রতি জোরালো দাবি জানান।


সম্মেলনে জাতীয় শিক্ষানীতি-২০১০ এর আলোকে মাদ্রাসা শিক্ষা আধুনিকায়ন ও বিশ্বমানে উন্নীতকরণের মাধ্যমে দক্ষ মানব সম্পদ গঠনেরও দাবি জানানো হয়। এছাড়া দেশের শিক্ষা প্রতিষ্ঠানের মান যাচাই ও করণীয় সম্পর্কে সুপারিশ প্রদান এবং মানসম্মত শিক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের আওতায় স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা সমুহ অন্তভুক্ত করে হালনাগাদ তথ্য নেয়া শুরু করায় বর্তমান সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হয়।


বিবার্তা/সৌরভ/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com