শিরোনাম
বরিশাল ও সিলেটে দুটি বিমান ঘাঁটি হবে: প্রধানমন্ত্রী
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৭, ১৩:৩৫
বরিশাল ও সিলেটে দুটি বিমান ঘাঁটি হবে: প্রধানমন্ত্রী
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বরিশাল ও সিলেটে নতুন দুটি বিমান ঘাঁটি স্থাপন করা হবে এবং বিষয়টি প্রক্রিয়াধীন আছে। আমার বিশ্বাস এর মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনী আরো শক্তিশালী হবে এবং এর সক্ষশতা বাড়বে।


যশোরে বিমানবাহিনী একাডেমিতে রবিবার নবীন অফিসারদের কুচকাওয়াজ পরিদর্শন শেষে প্রধানমন্ত্রী তার বক্তব্যে এ কথা বলেন। এর আগে তিনি নবীন অফিসারদের কুচকাওয়াজ পরিদর্শন এবং পদক, সনদপত্র ও ফ্লাইং ব্যাজ বিতরণ করেন।


শেখ হাসিনা বলেন, বিমান বাহিনীতে শিগরিরই নতুন যুদ্ধ বিমান, উন্নত পরিবহন বিমান, আধুনিক প্রশিক্ষণ হেলিকপ্টার, প্রশিক্ষণ বিমান, সিমুলেটর, ড্রোন, দীর্ঘ ও স্বল্প পাল্লার এয়ার ডিফেন্স রাডার এবং ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য মাঝারি পাল্লার মিসাইল যুক্ত করা হবে।


বিমানবাহিনীর নতুন কমিশন লাভকারী সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তোমরা বাংলার আকাশ মুক্ত রাখবে। ‘সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, কারও সঙ্গে বৈরিতা নয়’ এই নীতিতে আমরা কাজ করছি।


তাদের উদ্দেশ্যে তিনি বলেন, বিমানবাহিনী সদস্যদের দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি দেশ ও জাতির যে কোন প্রয়োজনে ভূমিকা রাখতে সদা প্রস্তুত থাকতে হবে। দেশে ও বিদেশে প্রাকৃতিক বিপর্যয় মোকাবেলা, উদ্ধার তৎপরতা ও ত্রাণ সামগ্রী বিতরণে বিমানবাহিনীর অগ্রণী ভূমিকা পালনের কথা উল্লেখ করেন প্রধামন্ত্রী।


তিনি বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বিমানবাহিনীর ‘তাৎপর্যপূর্ণ অবদান’ আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।


এর আগে বেলা ১১টায় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিক্প্টারটি যশোরের মতিউর রহমান বিমান ঘাঁটিতে অবতরণ করে। প্রধানমন্ত্রী বিকেল ৩টায় যশোর ঈদগাহ ময়দানে দলীয় জনসভায় বক্তব্য দেবেন।


জনসভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোর মেডিকেল কলেজের একাডেমিক ভবন, কপোতাক্ষ নদ খনন উন্নয়ন কাজসহ দেড় ডজন উন্নয়ন কাজের উদ্বোধন করবেন। একইসঙ্গে যশোরের মৃত ভৈরব নদ সংস্কার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল জিমনেসিয়াম ভবন, টিএসসিসহ ডজন খানেক উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com