শিরোনাম
বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত, আহত ২
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৭, ১২:০৫
বিএসএফের গুলিতে বাংলাদেশি  নিহত, আহত ২
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দৈখাওয়া আমঝোল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে শফিকুল ইসলাম নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। ওই সীমান্তের ৯০৫ নম্বর মেইন পিলারের নিকট কাঁটাতারের বেড়ার পাশে এ ঘটনা ঘটে।


এ ঘটনায় আরো দুই গরু ব্যবসায়ী আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের একজন বাংলাদেশি অপরজন ভারতীয়। তবে তারা গ্রেফতারের ভয়ে তারা আত্মগোপন করেছে।


শফিকুল হাতীবান্ধা উপজেলার আমঝোল এলাকার জয়নাল আবেদিনের ছেলে। গরু আনতে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের সময় বিএসএফ তাকে লক্ষ্য করে চার রাউন্ড গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলেই শফিকুল মারা যায়।


লালমনিরহাট-১৫ বিজিবি ও এলাকাবাসী জানায়, সীমান্তের ৯০৫ নং মেইন পিলারের ২ নং সাবপিলারের কাছ দিয়ে শনিবার ভোর রাতে ভারতীয় গরু পারাপারকারীদের সহযোগিতায় কয়েকজন বাংলাদেশি গরু পারাপারকারী ভারতে অনুপ্রবেশের চেষ্টা করলে কোচবিহার-১০০ বিএসএফ ব্যাটালিয়নের পাগলীমারী ক্যাম্পের একটি টহল দল তাদের লক্ষ্য করে চার রাউন্ড গুলি ছুড়ে।


পরে শফিকুলের মরদেহ ক্যাম্পে নিয়ে যায় বিএসএফ সদস্যরা। তবে তার শরীরের কোথায় গুলি লেগেছে তা বিজিবি এখনো নিশ্চিত হতে পারেনি। বর্তমানে ওই সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। গুলিতে আহত অপর দুই জন গরু ব্যবসায়ী পালিয়ে যায়।


নাম না প্রকাশ শর্তে ওই সীমান্তের কয়েকজন গরু ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে, আহত দুইজন বিজিবি ও পুলিশের গ্রেফতারের ভয়ে আত্মগোপন করেছে। তবে আহত ওই দুই জনের নাম জানা যায়নি।


লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় কড়াপ্রতিবাদপত্র পাঠিয়ে পতাকা বৈঠকের আহবান করা হয়েছে। মরদেহ দেখে এবং সবকিছু খোঁজখবর নিয়ে সাংবাদিকদের পরে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।


এদিকে ২৮ ডিসেম্বর পাটগ্রাম উপজেলার বুড়িমারী-শ্রীরাপুর ইউনিয়নের মাষ্টারেরবাড়ী ৮৪৩ নম্বর মেইন পিলার এলাকা দিয়ে দুই বাংলাদেশিকে আটক করে বিএসএফ। তাদেরকে আটকের পর নির্যাতন করার সময় আজম আলী নামে ওই বাংলাদেশি পালিয়ে আসে। আব্দুল লতিফ নামে অপর বাংলাদেশিকে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করে বিএসএফ।


বিবার্তা/জিন্না/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com