শিরোনাম
ঠিক যেন ফিল্মি স্টাইলে ডাকাতি!
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৭, ০৯:২৪
ঠিক যেন ফিল্মি স্টাইলে ডাকাতি!
উখিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠিক ফিল্মি স্টাইলে ছেলের মাথায় অস্ত্র ঠেকিয়ে মায়ের কাছ থেকে টাকা ও স্বর্ণালংকার লুট করেছে ডাকাতরা। উখিয়ার উপকূলীয় দুর্গম জনপথ পাটুয়ারটেক এলাকায় এমন ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেছে বলে অভিযোগ উঠেছে।


বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে এ লোমহর্ষক ঘটনাটি ঘটেছে। এসময় ডাকাতেরা ৩ গ্রামবাসীকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।


উপকূলীয় পাটুয়ারটেক গ্রামের ফরিদ মিয়ার ছেলে মোহাম্মদ আলম(২৫) সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার রাত ২টার দিকে ১৮-২০ জনের সশস্ত্র ডাকাতদল হামলে পড়ে তাদের ওপর। পাটুয়ারটেক জামে মসজিদ সংলগ্ন ব্রিজের উপর থেকে বাড়ি যাওয়ার পথে মোহাম্মদ হোসন(২৫), সাহাব উদ্দিন (২২) আল আমিন (২০) অপহরণ করে পাটুয়ারটেক ডাকছড়া গভীর জঙ্গলে নিয়ে যায়। সেখানে ডাকাতের আস্তানায় সাহাব উদ্দিন ও আল আমিনকে বেঁধে রেখে মোহাম্মদ হোসেনকে সঙ্গে নিয়ে ডাকাতদল বাড়িতে যায়।


মোহাম্মদ হোসন জানান, সে বাড়ীতে দরজা খুলতে বলতে পরিবারের লোকজন যথারীতি দরজা খুলে দেয়ার সাথে সাথে ডাকাতেরা স্বদলবলে বাড়িতে ঢুকে পড়ে। বাড়ীর দরজা বন্ধ করে ২ জন ডাকাত মোহাম্মদ হোসনের মাথায় অস্ত্র ঠেকিয়ে টাকা ও স্বর্ণালংকার দিতে বলে। এসময় অসহায় মা জমি বিক্রির বায়নানামার বাড়িতে রক্ষিত ৫ লক্ষ ৮৬ হাজার টাকা ও স্বর্ণালংকার ডাকাতদের হাতে তুলে দিয়ে ছেলের প্রাণ বাঁচান। এসময় ডাকাতেরা ১ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে ভীতির সঞ্চার করে।


মোহাম্মদ হোসন আরো জানান, ওইদিন তার বাড়ীতে বেড়াতে আসা ৪ বোন যথাক্রমে ছেনুয়ারা, রাজিয়া,সাবিনা ও আমিনা খাতুনের পরনে থাকা প্রায় ১৫ ভরি স্বর্ণালংকার লুটে নিয়ে ডাকাতেরা আরো ফাঁকা গুলি বর্ষণ করে যাওয়ার সময় পাটুয়ারটেক এলাকা নামক স্থানে ডাকাতের সামনে পড়ে যান মোটর সাইকেল আরোহী জহির আহমদ।


জহির আহমদ জানান, ডাকাতেরা তাকে অস্ত্রের ভয় দেখিয়ে ৮ হাজার টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়। উপকূলীয় এলাকায় দীর্ঘদিন পর ডাকাতির ঘটনা নিয়ে জনমনে আতংকের সৃষ্টি হয়েছে।


গ্রামবাসীর দাবি রোহিঙ্গারা বেপরোয়া চলাচলের সুযোগ পেয়ে ডাকাতিসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড করে গেলেও পুলিশ যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থ হচ্ছে।


পাটুয়ারটেক ডাকছড়ার গভীর জঙ্গলে আটক সাহাব উদ্দিন ও আল আমিনকে উদ্ধারের ব্যাপারে জানতে চাওয়া হলে ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ স্টাইলিং বড়ুয়া জানান, আপনারা ইনানী ফাঁড়িতে আসেন বিস্তারিত জানতে পারবেন।


এসময় ইনানী ফাঁড়ির কনস্টেবল শাকিল ডাকাতির সত্যতা স্বীকার করে বলেন, গ্রামবাসীর সহযোগিতায় গভীর জঙ্গলে আটক ২ ব্যক্তিকে ডাকাতের কবল থেকে উদ্ধার করা হয়েছে।


ক্ষতিগ্রস্থ পাটুয়ারটেক গ্রামের মোহাম্মদ হোসন জানান, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। জালিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী ডাকাতির ডাকাতির সত্যতা স্বীকার করেছেন।


বিবার্তা/শফিক/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com