তাজরীনের বিভীষিকা আজও নাড়ায় স্বজনদের
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৭, ০৯:২৮
তাজরীনের বিভীষিকা আজও নাড়ায় স্বজনদের
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আজ ২৪ নভেম্বর। আশুলিয়ার তাজরীন গার্মেন্টস আগুন লাগার পাঁচ বছর পূর্তি। ২০১২ সালের এই দিনে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরীন গার্মেন্টে ভয়াবহ অগ্নিকান্ডে অন্তত ১১২ জন শ্রমিক অগ্নিদগ্ধ হয়ে মারা যান। এই ট্রাজেডি ভুলতে পারেননি অগ্নিকাণ্ডে নিহত ও আহত শ্রমিকদের পরিবার।


নিহতদের পরিবার ভোগ করছে স্বজন হারানোর বেদনা। পঙ্গু সদস্যদের নিয়ে নিদারুণ কষ্টে আছে তাদের পরিবার। এদিকে তাজরীন ট্রাজেডির পাঁচ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার সকালে নিহত শ্রমিকদের স্বজন ও আহতসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা তাজরীন গার্মেন্টস কারখানার প্রধান ফটকের সামনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা তাজরীন গার্মেন্টসের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করেন।


এ সময় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে শ্রমিক সংগঠনগুলোর নেতাকর্মীরা তাজরীন ফ্যাশনে অগ্নিকাণ্ডে সব ক্ষতিগ্রস্ত শ্রমিককে অবিলম্বে ক্ষতি পূরণ ও মালিক দেলোয়ার হোসেনের কঠোর শাস্তি দাবি করেন। এদিকে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে তাজরীন গার্মেন্টস এর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


উল্লেখ্য, ২০১২ সালের আজকের এই দিনে তাজরীন ফ্যাশনস কারখানায় মারাত্মক অগ্নিকান্ডে মোট ১১৭ জন পোশাক শ্রমিক আগুনে পুড়ে নিহত হয়। এসময় আহত হয় আরও অনেকে।


বিবার্তা/শরিফুল/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com