শিরোনাম
রাজারহাটে রেডক্রিসেন্টের খাবারে ডায়রিয়ায় আক্রান্ত ২০
প্রকাশ : ২১ নভেম্বর ২০১৭, ২৩:৩৭
রাজারহাটে রেডক্রিসেন্টের খাবারে ডায়রিয়ায় আক্রান্ত ২০
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মঙ্গলবার বিকালে কুড়িগ্রামের রাজারহাটে রেডক্রিসেন্ট সোসাইটির 'ফাস্ট এক্সারসাইজ' সেমিনারের খাবার খেয়ে ১০ পরিবারের ২০জন ব্যক্তি ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। তারা এখন রাজারহাট হাসপাতালে ভর্তি।


আক্রান্ত রোগীরা জানান, রেডক্রিসেন্ট সোসাইটির আয়োজনে উপজেলার হরিশ্বর তালুক গ্রামের আবুল কাশেম মোল্লার বাড়িতে রেডক্রিসেন্ট সোসাইটির সিডিএমসি অফিসে সোমবার বিশুদ্ধ পানি ও স্যানিটেশন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে অথিথিসহ ৩০জন সদস্য অংশগ্রহণ করেন।


জানা যায়, তাদের জন্য দুপুরে সরবরাহ করা কাচ্চি-বিরানী খেয়ে ২ঘন্টা পর পর্যায়ক্রমে তাদের পেট ব্যথা ও বমি হওয়ার পর ডায়রিয়া শুরু হয়। প্রাথমিক চিকিৎসা করানোর পর তাদের অবস্থার আরো অবনতি হলে পরদিন ২১ নভেম্বর রাজারহাট হাসপাতালে তাদের ভর্তি করা হয়।


আক্রান্ত কলেজ ছাত্রী মাসুমা বেগম, রাবেয়া বেগম ও মোজাম্মেল বলেন, গতকাল সোমবার বিকালে রেডক্রিসেন্ট সোসাইটির সেমিনারের ২ পিছ খাসীর মাংস, একটি ডিম সালাদসহ কাচ্চি বিরানী ও প্রাণ-আপ খাই। ঘন্টা দুয়েক পর আমাদের পেট ব্যাথা এবং বমি বমি ভাব হয়। এরপর শুরু হয় পাতলা পায়খানা ও বমি। এরপর আরো বেশি অসুস্থ হয়ে পড়ায় মঙ্গলবার সন্ধ্যায় রাজারহাট হাসপাতালে ভর্তি হই।


এ ব্যাপারে উপজেলা রেডক্রিসেন্ট সোসাইটির ইউপিও শামীম আহসান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কুড়িগ্রামের ঢাকা বিরানী হাউজ থেকে কাচ্চি বিরানী প্যাকেট করে আনা হয়। এ খাবার সেমিনারের সদস্যদের মাঝে বিতরণ করা হলে অনাকাঙ্খিত ঘটনাটি ঘটে।


ওদিকে রাজারহাট হাসপাতালের ইউএইচএফপি ডাঃ শহিদুল্লাহ্ জানান, ডায়রিয়ায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া হয়েছে। এটি খাদ্যবিষক্রিয়াও হতে পারে। ৪ সদস্যের একটি টিম তৈরি করে এলাকায় পাঠানো হয়েছে।


বিবার্তা/সৌরভ/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com