শিরোনাম
লালমনিরহাটে বিয়ে রেজিস্ট্রারদেরকে প্রশাসনের হুশিয়ারী!
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৭, ১৭:০৭
লালমনিরহাটে বিয়ে রেজিস্ট্রারদেরকে প্রশাসনের হুশিয়ারী!
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটে বিয়ে রেজিস্ট্রারদের হুশিয়ার করে জেলা প্রশাসক শফিউল আরিফ বলেছেন, ‘নিকাহ রেজিস্ট্রাররা তাদের কোন প্রতিনিধির মাধ্যমে বিয়ে রেজিস্ট্রার করতে পারবেন না। এমনটা ঘটলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তাছাড়াও বাল্য বিয়ের ব্যাপারে কোন নিকাহ রেজিস্ট্রার জড়িত থাকলে তাকেও মামলার আসামী করা হবে।’


মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে নিকাহ রেজিস্ট্রারদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


জেলা প্রশাসক শফিউল আরিফ আরো বলেন, বিয়ের খবর পেলে প্রথমে বর-কনের বয়স যাচাই করে তবেই বিয়ের অনুষ্ঠানে যোগ দেবেন। বর কনে অপ্রাপ্ত হলে সেই বিয়ে বর্জন করে জেলা প্রশাসনসহ স্থানীয় প্রশাসনকে অবগত করুন। শুধু কাগজ কলমে নয়, মনের দিক থেকে বাল্যবিয়েকে বর্জণ ও ঘৃণা করতে সকল নিকাহ রেজিস্ট্রারদের প্রতি আহবান জানান তিনি।


লালমনিরহাট জেলা রেজিষ্ট্রার সরকার লুৎফুল কবিরের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আমিনুর রহমান, লালমনিরহাট পৌর নিকাহ রেজিষ্ট্রার আমজাদ আলী, গোকুন্ডার ইউপি'র আব্দুস সালাম, সাপ্টিবাড়ি ইউপি'র ফয়সাল হোসেন, চন্দ্রপুর ইউপি'র শরিফুল ইসলাম, দুর্গাপুর ইউপি'র নিকাহ রেজিষ্টার মাহমুদুল হাসান।


উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর দেশের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বিবার্তায় ‘দুর্নীতিতে নিমজ্জিত লালমনিরহাটের রেজিস্ট্রার অফিস' শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। যার প্রেক্ষিতে নবাগত জেলা প্রশাসক শফিউল আরিফ জেলাকে বাল্যবিয়ে মুক্ত রাখতে নিকাহ রেজিস্ট্রারদের সাথে এ মতবিনিময় সভার আয়োজন করেন।



বিবার্তা/জিন্না/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com