শিরোনাম
নালিতাবাড়ীতে পুলিশী নির্যাতনে যুবকের মৃত্যুর অভিযোগ
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৭, ১৬:৫৮
নালিতাবাড়ীতে পুলিশী নির্যাতনে যুবকের মৃত্যুর অভিযোগ
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় পুলিশের নির্যাতনের বিশ্বজিৎ চন্দ্র দে (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করে রাখে।


সোমবার ওই যুবকের লাশ নিয়ে সকাল সাতটা থেকে বেলা ১১টা পর্যন্ত টায়ার জ্বালিয়ে পৌর শহরের উত্তর বাজারের সড়ক অবরোধ করে রাখে।


নিহত যুবক পৌর শহরের কাচারী পাড়া মহল্লার মৃত বিধান সরকারের ছেলে। ওই যুবক পেশায় একজন কাঠমিস্ত্রী।


পুলিশ, নিহতের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রবিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলা পরিষদের সামনে থেকে এএসআই আতিয়ার রহমান ও সুমন মিয়ার নেতৃত্বে যুবক বিশ্বজিৎ চন্দ্র কে গাঁজাসহ আটক করা হয়। পরে এলাকাবাসী এবং স্থানীয় নেতাকর্মীদের অনুরোধে ওই যুবকের পরিবারের পক্ষ থেকে একটি মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়। এর পর যুবক বিশ্বজিৎ বাসায় যাওয়ার কয়েক ঘণ্টা পরে রহস্যজনক ভাবে মারা যায়।
পরে পরিবার দাবি করে, যুবক বিশ্বজিৎকে নির্যাতন করে হত্যা করা হয়। এরই প্রেক্ষিতে, সোমবার এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। এতে যানচলাচল ও দোকান পাট বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ও স্থানীয় নেতাকর্মীরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে।


নিহত যুবকের বড় বোন শিউলী দে বলেন, তার ভাই কে পুলিশ অন্যায় ভাবে ধরে নিয়ে নির্যাতন করেছে। এর ফলেই সে মারা গেছে। এটি কোন স্বাভাবিক মৃত্যু নয়, এটি হত্যা। আমরা এর বিচার চাই।


এ বিষয়ে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফসিহুর রহমান বিবার্তা২৪.নেটকে বলেন, যুবক বিশ্বজিৎকে ৫০-৬০ গ্রাম গাঁজাসহ আটক করা হয়। পরে রবিবার রাত ১০টার দিকে পরিবারের পক্ষ থেকে একটি মুচলেকা দিয়ে ওই যুবককে ছাড়িয়ে নেয়া হয়। এ সময় সে পুরোপুরি সুস্থ্য ছিলো। এমনকি তাকে কোন প্রকার জিজ্ঞাসাবাদ ও নির্যাতন করা হয়নি।


সহকারী পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম বলেন, ময়নাতদন্তের জন্য লাশ শেরপুর জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়না তদন্তের পর প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।


বিবার্তা/সানী/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com