শিরোনাম
নওগাঁয় র‌্যাবের নির্যাতনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৩৩
নওগাঁয় র‌্যাবের নির্যাতনের বিরুদ্ধে মামলা
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁর মান্দায় মাজহারুল ইসলাম ওরফে জিএস (৩০) নামের এক যুবককে আটকের পর হত্যার অভিযোগে র‌্যাবের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন নিহতের স্ত্রী। মামলায় র‌্যাব-৫ এর জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি কমান্ডার সাঈদ আব্দুল্লাহ আল মুরাদসহ অজ্ঞাত আরো ২০-২৫ জন র‌্যাব সদস্যের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে।


গত সোমবার মুখ্য বিচারক হাকিম নওগাঁ-২ আদালতে নিহত মাজহারুলের স্ত্রী শামীমা আক্তার বাদী হয়ে এই মামলার দায়ের করেন। আদালত উক্ত মামলা গ্রহণ করে আজ বৃহস্পতিবার দুপুরে মামলার তদন্তের নির্দেশ দেন।


মামলা সূত্রে জানা গেছে, স্থানীয় ৯জন ব্যক্তির সাথে পূর্ব শত্রুতার জেরে র‌্যাব সদস্যরা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।


স্থানীয় এই ৯ ব্যক্তি হলেন, মান্দা উপজেলার কাঁশোপাড়া গ্রামের শহিদুল ইসলাম, জহুরুল ইসলাম, আব্দুল মজিদ, আব্দুস সাত্তার, সেলিম উদ্দিন ও রাজ্জাক হোসেন, ভরট্টো কাঠেরডাঙ্গা গ্রামের বাসিন্দা সাইদুর রহমান মোল্লা এবং পার কুলিহার গ্রামের রফিকুল ইসলাম।


বাদীর আরজি সূত্রে জানা যায়, গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় কাঁশোপাড়া গ্রামের শহিদুলের সঙ্গে মাজহারুল উপজেলার সিংগী বাজারে যান। সন্ধ্যা ৭টার দিকে সিংগী বাজারের পঁচা সরদার মোড় থেকে ৭-৮টি মোটরসাইকেলে করে আসা সাদা পোশাকধারী ২০-২৫ জন ব্যক্তি র‌্যাব পরিচয় দিয়ে মাজহারুলকে আটক করেন। সেখানে তারা মাজহারুলকে মারধর করে। পরে মাজহারুলকে তার বাড়িতে নিয়ে দোতলায় একটি কক্ষে আটকে রেখে নির্যাতন করা হয়। রাত প্রায় ২টা পর্যন্ত তার ওপর নির্যাতন চলে। রাত আড়াই টার দিকে রক্তাক্ত অবস্থায় মাজহারুলকে বাড়ি থেকে নিয়ে যান র‌্যাব সদস্যরা। ওই দিন ভোরে র‌্যাব সদস্যরা মাজহারুলকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে জানান। পরদিন সকালে খোঁজ নিয়ে মাজহারুলের মৃত্যুর খবর পান স্বজনেরা।
এ ঘটনায় নিহতের স্ত্রী মান্দা থানায় মামলা করতে চাইলে মান্দা থানা পুলিশ মামলা নেয়নি।


বাদীর আইনজীবী শহিদুল ইসলাম বেলাল বলেন, মুখ্য বিচারক হাকিম আব্দুল মালেক আবদেন শুনে বিষয়টি তদন্তের আদেশ দেন। তিনি আশা করছেন মালায় ন্যায় বিচার পাবেন।


র‌্যাব-৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মাহবুবুল আলম জানান, র‌্যাব সদস্যরা জানতে পারেন মান্দার একটি জায়গায় অস্ত্র কেনাবেচা করা হবে। এর ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে মাজাহারুল ইসলাম জিএস নামক একজনকে আটক করা হয়। তার কাছে ৮টি গুলি পাওয়া যায়। অস্ত্র কোথায় আছে জানতে চাইলে মাজাহারুল বলেন বাড়িতে আছে। তাকে বাড়িতে নিয়ে তল্লাশি করে অস্ত্র পাওয়া যায়নি। এরপর অন্য জায়গায় আছে বলে ৮-১০টি স্থানে র‌্যাব সদস্যদের ঘুরিয়ে সে জায়গাগুলোতে অভিযান চালিয়ে অস্ত্র পাওয়া যায়নি। অস্ত্র পাওয়া না গেলে গুলিসহ তাকে গ্রেফতার করে দাফতরিক কাজে রাজশাহী র‌্যাব কার্যালয়ের উদ্দেশ্যে রওয়ানা দেয়া হয়। পথে সে অসুস্থ হলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত বলে জানান। তাকে মারপিট করা হয়নি বলে তিনি দাবি করেন।



বিবার্তা/নয়ন/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com