রাজশাহীতে ভার্কের ৯ কর্মকর্তার বিরুদ্ধে ৬ মামলা
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৫:০৭
রাজশাহীতে ভার্কের ৯ কর্মকর্তার বিরুদ্ধে ৬ মামলা
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

কর্মচারীদের টাকা আত্মসাতের অভিযোগে বেসরকারি সংস্থা ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টারের (ভার্ক) ৯ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে ছয়টি মামলা হয়েছে। রাজশাহীর মোহনপুর উপজেলার ওই সংস্থার ছয়টি শাখার ব্যবস্থাপক বাদী হয়ে একটি করে মোট ছয়টি মামলা করেছেন। ভার্কের সব কর্মকর্তা-কর্মচারীর পক্ষে তারা আদালতে মামলাগুলো করেছেন।

 

মোহনপুর থানার ওসি এসএম মাসুদ পারভেজ জানান, বুধবার সকালে তিনি মামলাগুলোর কাগজপত্র হাতে পেয়েছেন। মামলার তদন্তের জন্য আদালত থেকে সেসব কাগজ তার কাছে পাঠানো হয়েছে। এর আগে, গত ৫ সেপ্টেম্বর মামলাগুলো হয়। ভার্কের নির্বাহী পরিচালকসহ ওই ৯ কর্মকর্তাকে সব মামলায় আসামি করা হয়েছে।

 

আসামিরা হলেন- নির্বাহী পরিচালক শেখ আব্দুল হালিম (৬৫), উপ-নির্বাহী পরিচালক ইয়াকুব হোসেন (৬২), অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক আনোয়ার হোসেন (৬৫), কো-অপারেটিভ সোসাইটির সমন্বয়কারী শহিদুল ইসলাম (৬০), সহ-সম্বয়কারী (প্রশাসন) ইউসুফ হোসেন (৪৫), কো-অপারেটিভ সোসাইটির সহযোগী সমন্বয়কারী মাসুদ রায়হান (৪৩), অভ্যন্তরীণ প্রধান নিরক রায়হান উদ্দিন সরকার (৪৮) ও ফেরদৌস রহমান (৪০) এবং কোষাধ্যক্ষ মোস্তাফিজুর রশিদ মৃধা (৪৫)।

 

মামলার এজাহারগুলোতে বলা হয়, ভার্কে চাকরিতে যোগ দেয়ার পর বাদিরা বেতন থেকে কল্যাণ ফান্ড, প্রভিডেন্ড ফান্ড, গ্রাচ্যুইটি ফান্ড ও কো-অপারেটিভ ফান্ডে কুপনের মাধ্যমে ১০ বছর ধরে টাকা জমা দিয়েছেন। তাদের জমা রাখা এক কোটি ১২ লাখ ৯৪ হাজার ৭০৫ টাকা ভার্কের শীর্ষ কর্মকর্তারা আত্মসাৎ করেছেন।

 

মামলায় অভিযোগ করা হয়েছে, কো-অপারেটিভ সোসাইটির নামে প্রত্যেক কর্মীর কাছ থেকে প্রতিমাসে সর্বনিম্ন ৫০০ টাকা বেতন কর্তন করেও আত্মসাৎ করেছেন কর্মকর্তারা। এছাড়া, দুর্যোগ কবলিত এলাকার ভার্কের ক্ষতিগ্রস্ত সদস্যদের ঋণের টাকা মওকুফের জন্য সঞ্চিত করা হলেও গত জুলাইয়ে এই তহবিলের প্রায় কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে।

 

মোহনপুর থানার ওসি এসএম মাসুদ পারভেজ জানান, মামলাগুলো তদন্তে একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হবে। তদন্ত শেষে দ্রুত পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। এর মধ্যে আসামিদেরকেও গ্রেফতারের চেষ্টা চলবে।

 

বিবার্তা/রিমন/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com