শিরোনাম
শেরপুরে ভাঙ্গা সাঁকোতে ঝুঁকি নিয়ে যাতায়াত
প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ১৩:৩৭
শেরপুরে ভাঙ্গা সাঁকোতে ঝুঁকি নিয়ে যাতায়াত
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কলসপাড় ইউনিয়নের মালিঝি নদীর ওপর নির্মিত ভাঙ্গা সাঁকোতে দেড় বছর ধরে ঝুঁকিতে যাতায়াত করছেন এলাকাবাসী। নদীটির ওপর একটি পাকা সেতুর দাবি জানিয়েছেন এলাকাবাসী।


এলাকাবাসী ও জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে, ২০১৩ সালে ত্রাণের অর্থায়নে দুই লাখ ৮৫ হাজার টাকা ব্যায়ে কলসপাড় ইউনিয়নে মালিঝি নদীর ইজার গোদারাঘাট এলাকায় ৫৪ মিটার দীর্ঘ একটি কাঠের সাঁকো নির্মাণ করা হয়। গাগলাজানি ও সূর্যনগর গ্রামের কয়েক হাজার মানুষ এবং প্রায় তিনশতাধিক শিক্ষার্থী এই সাঁকোর ওপর দিয়ে কলসপাড় ইউনিয়ন পরিষদ, বালুঘাটা বাজার, উপজেলা ও জেলা শহরে যাতায়াত করেন।


দেড় বছর আগে সাঁকোর কাঠের পাটাতন ভেঙে যায়। পরে জনপ্রতিনিধি ও এলাকাবাসী কাঠ সড়িয়ে বাঁশ দিয়ে সাঁকোটি সংস্কারের কাজ করেন। ভাঙ্গা সাঁকোতেই এলাকাবাসী ঝুঁকিতে যাতায়াত করছেন। জনপ্রতিনিধিদের একাধিকবার বলেও কোন কাজ হয়নি বলে অভিযোগ করেছেন এলকাবাসী। নদীর ওপর স্থায়ীভাবে পাকা সেতু নির্মাণের দাবি জানিয়েছেন তারা।


গাগলাজানি গ্রামের কৃষক মো. সাইদুর ইসলাম বলেন, পিলার দুর্বল হওয়াতে সাঁকোটি নড়বড়ে হয়ে গেছে। এছাড়া পাটাতনের বাঁশ ভেঙে যাওয়ায় ঝুঁকি নিয়ে প্রতিদিন যাতায়াত করতে হয়। যাতায়াত করতে গিয়ে অনেকেই দুর্ঘটনার শিকার হন।


কলসপাড় ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম বলেন, দ্রুত সাঁকোটি সংস্কার করা হবে। এখানে একটি সেতু নির্মাণের জন্য আবেদন করা হবে।


উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী (এলজিইইডি) আব্দুল্লাহ আল মামুন বলেন, সেতুর জন্য কোন আবেদন পাওয়া যায়নি। পেলে পদক্ষেপ নেয়া হবে।


বিবার্তা/সানী/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com