শিরোনাম
ভাস্কর্য অপসারণের প্রতিবাদে প্রগতিশীলরা রাজপথে
প্রকাশ : ২৭ মে ২০১৭, ১৯:১৮
ভাস্কর্য অপসারণের প্রতিবাদে প্রগতিশীলরা রাজপথে
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুপ্রিমকোর্টের সামনে থেকে ভাস্কর্য অপসারণের সিদ্ধান্তের প্রতিবাদ ও পুনঃস্থাপনের দাবিতে যশোরের প্রগতিশীলরা রাজপথে নেমেছেন। শনিবার বিকেলে সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের উদ্যোগে শহরের চিত্রা মোড়ে মানববন্ধন-সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়।


এর আগে শুক্রবার বিকেলে ‘ন্যায়বিচারের ভাস্কর্য পুনঃস্থাপন করতে হবে’, ‘মৌলবাদকে সাথে নিয়ে গণতন্ত্র চলে না’, ‘মৌলবাদের কাছে আমরা মাথা নত করব না’, আত্মঘাতি আপসের রাজনীতি দূর কর, করতে হবে’ এমনসব স্লোগান দিয়ে প্রগতিশীল ছাত্র জোটের ব্যানারে মিছিল বের করা হয়।


হরিনাথ দত্ত লেনস্থ বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট পার্টি যশোর জেলা শাখা কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া এ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পাইপ পট্টি মোড়ে এসে শেষ হয়।


মিছিলে অংশ নেন জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি উজ্জ্বল বিশ্বাস, সাধারণ সম্পাদক পলাশ বিশ্বাস, সংগঠক মণিষা আক্তার, জেলা বিপ্লবী ছাত্র মেত্রীর সভাপতি কৌশিক রায়, সাধারণ সম্পাদক রায়হান, সঞ্জয় বিশ্বাস, জেলা ছাত্র ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম, সংগঠক কাজল রেখা প্রমুখ।


এদিকে সুপ্রিমকোর্টের সামনে থেকে ভাস্কর্য অপসারণের অগণতান্ত্রিক সিন্ধান্তের প্রতিবাদ ও পুনঃস্থাপনের দাবিতে সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের উদ্যোগে শনিবার বিকেল ৫টায় শহরের চিত্রা মোড়ে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করে।


কর্মসূচিতে যশোর আইনজীবী সমিতির সাবেক সভাপাতি আব্দুস শহিদ লাল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সদস্য সুকুমার দাস, জোটের সেক্রেটারি সানোয়ার আলম খান দুলু, যশোর শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বুলুসহ প্রগতিশীল রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী অংশ নেন।


বিবার্তা/তুহিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com