শিরোনাম
শিক্ষক শ্যামল কান্তির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
প্রকাশ : ২৪ মে ২০১৭, ১৩:০০
শিক্ষক শ্যামল কান্তির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
ফাইল ছবি
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঘুষের নেয়ার এক মামলায় নারায়ণগঞ্জের আলোচিত শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। বুধবার নারাণগঞ্জসিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্ত পুলিশের দেয়া অভিযোগপত্র আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কল্যাণদীতে পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত। ওই স্কুলের ইংরেজির শিক্ষক মোর্শেদা বেগম এই মামলার বাদী।


মোর্শেদা বেগমের অভিযোগ, চাকরি এমপিওভুক্ত করে দেয়ার কথা বলে তার কছে থেকে এক লাখ ৩৫ হাজার টাকা ঘুষ নিয়েও শ্যামল কান্তি তা করে দেননি। টাকা ফেরত চাইলে তা দিতেও অস্বীকার করেছেন শ্যামল কান্তি।


উল্লেখ্য, গত বছরের ১৩ মে ধর্মীয় অবমাননার অভিযোগে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে স্থানীয় এমপি সেলিম ওসমানের নির্দেশে শারীরিক নির্যাতন ও কান ধরে উঠ-বস করানোর ঘটনায় সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। ঘটনার পর বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ শ্যামলকে চাকরি থেকে বরখাস্ত করে।


ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে বিষয়টি প্রকাশিত হলে এ নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়। পরে ঘটনাটি তদন্তের নির্দেশ দেন হাইকোর্ট। তবে বিচার বিভাগীয় তদন্ত হলেও ইসলাম ধর্ম বা আল্লাহকে নিয়ে শ্যামল কান্তির কটূক্তি করার কোনো সত্যতা মেলেনি। বরং শ্যামল কান্তিকে লাঞ্ছিত করার ঘটনায় সাংসদ সেলিম ওসমানের সম্পৃক্ততার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে বলে উল্লেখ করা হয় তদন্ত প্রতিবেদনে।


এই মামলায় জামিনে রয়েছেন নারায়ণগঞ্জের সংসদ সদস্য (জাপা) সেলিম ওসমান। একইসঙ্গে আগামী ৪ জুলাই অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ধার্য করেন আদালত।


বিবার্তা/প্লাবন/সফিকুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com