শিরোনাম
নরসিংদীর জঙ্গি আস্তানায় সুযোগ বুঝে অভিযান
প্রকাশ : ২০ মে ২০১৭, ২২:০৩
নরসিংদীর জঙ্গি আস্তানায় সুযোগ বুঝে অভিযান
সন্দেহভাজন জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীতে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে জননিরাপত্তার স্বার্থে সুযোগ বুঝে অভিযান চালানো হবে বলে জানিয়েছে র‌্যাব। বর্তমানে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।


র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি আলেক উদ্দিন বলেন, আমরা সন্দেহ করছি বাড়িটিতে জঙ্গি সদস্যরা রয়েছে। তবে বাড়ির ভেতরে কতজন অবস্থান করছে সে সম্পর্কে সঠিক বলা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে ৫-৬ জন সন্দেহভাজন লোক রয়েছে। তবে একটি সূত্র থেকে কয়েকটি নাম পাওয়া গেছে। তারা হলেন জাফর, সালাহ উদ্দিন ও আলামিন।


ঘটনাস্থল পৌঁছে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল কামরুল হাসান জানান, পরবর্তী পদক্ষেপের বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে। রাত গভীর হলে অভিযান চালানো কষ্টদায়ক হবে। এলাকাবাসী এবং সাধারণ লোকজনের নিরাপত্তার স্বার্থে সুযোগ বুঝে অভিযান চালানো হবে। অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা যেন না ঘটে সে বিষয়ে সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছে আইনশৃঙ্খলা বাহিনী। তিনি আরো বলেন, র‌্যাবের অন্যান্য কর্মকর্তাগণ ঘটনাস্থলে আসছেন। তারা আসার পর জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হবে। এর পরিপ্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


নরসিংদীর পুলিশ সুপার আমেনা বেগম বলেন, অভিযানটি পুরোপরি র‌্যাব কর্তৃপক্ষের। আমরা তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছি। সেখানে আমাদের পুলিশ বাহিনীর সদস্যরাও রয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাড়ির ভেতরে অবস্থানরত সন্দেহভাজন ভাড়াটিয়াদের নাম পরিচয় জানা যায়নি। তবে সর্বশেষ রিপোর্ট পাওয়া পর্যন্ত র‌্যাব বাড়ির মালিক প্রবাসী মঈন উদ্দিন আহমেদের ছোট ভাই জাকারিয়াকে তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে বলে জানা গেছে।



জঙ্গি আস্তানা সন্দেহে এই বাড়িটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী


এর আগে, জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাব-১১ এর সদস্যরা শনিবার বিকেল ৪টার দিকে নরসিংদী শহরের গাবতলী উত্তরপাড়ার জামেয়া কাসেমিয়া মাদ্রাসার কবরস্থানের নিকটবর্তী একটি বাড়ি ঘেরাও করে রাখে। র‌্যাবের সঙ্গে নরসিংদী থানা পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীও রয়েছে।


স্থানীয়রা জানায়, বাড়ির মালিকের নাম মঈন উদ্দিন ওরফে মঈন আহমেদ। তিনি দুবাই প্রবাসী। এ বাড়িতে তিনি বা তার পরিবারের সদস্যরা বসবাস করেন না। বিল্ডিংটি দু’তলা ও নির্মাণাধীন।


স্থানীয়দের ভাষ্যমতে, প্রায় এক বছর পূর্বে জাফর, সালাহ উদ্দিন ও আলামিনসহ ৪ জন ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র বাড়িটি ভাড়া নেয়। পরবর্তীতে ওই ভাড়াটিয়াদের গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব বাড়িটি তাদের নজরদারীতে নেয়। বিগত কয়েকদিন পূর্বে এই ভাড়াটে শিক্ষার্থীদের সাথে আরো সন্দেহভাজন ২ জন লোক বাড়িতে উঠেছে এমন খবর পেয়ে র‌্যাব শনিবার বিকেলে বাড়িটি চারদিক থেকে ঘেরাও করে রাখে। এরপর বাড়ির ভেতরে থাকা সন্দেহভাজনদেরকে জানালা দিয়ে উঁকি-ঝুঁকি মারতে দেখা গেছে।


বিবার্তা/রাসেল/সোহান



নরসিংদীতে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com