শিরোনাম
‘মুক্তিযোদ্ধাদের পূর্নাঙ্গ সম্মান পাওয়ার অধিকার আছে’
প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ১১:১২
‘মুক্তিযোদ্ধাদের পূর্নাঙ্গ সম্মান পাওয়ার অধিকার আছে’
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অনেক রক্তের বিনিময়ে কেনা আমাদের এই স্বাধীন বাংলাদেশ। শুধু তাই না দেশের স্বাধীনতা সংগ্রামের সময় এদেশের অসংখ্য মা-বোন ইজ্জত দিয়েছেন। এদেশের নারীরাও সরাসরি যুদ্ধে অংশগ্রহণ করেছিল। তারপর আমরা আজ পেয়েছি এই সুন্দর সবুজ শ্যামলের বাংলাদেশ।


এই দেশে মুক্তিযোদ্ধারা পূর্নাঙ্গ সম্মান পাবে না তা হতে পারে না। তাদের পূর্ণাঙ্গ সম্মান পাওয়ার অধিকার আছে। তাই তাদের রক্তের ঋণ কিছুটা শোধ করার জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে দেশের মুক্তিযোদ্ধারা আজ ঐক্যবদ্ধ। তাদের উপযুক্ত একটা সম্মানী ভাতার পদক্ষেপ, ভিটে হীনদের ভিটে তৈরি, সন্তানদের চাকরি দেয়াসহ বহু ধরনের সুযোগ-সুবিধার মাধ্যমে দেখাশোনা করে যাচ্ছেন আজকের প্রধানমন্ত্রী।



কথাগুলো বলেছেন মহিলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কেন্দ্রীয় সংসদের প্রতিষ্ঠাতা ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর বান্ধবী নছিবুন আহমেদ। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সম্প্রতি নরসিংদীর পলাশ উপজেলায় মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


তিনি আরো বলেন, আজ মুক্তিযোদ্ধারা যেটুকু সম্মান পেয়েছেন তাতেই যথেষ্ট নয়, তাদের সম্মান আরো বৃদ্ধিসহ নানামুখী সুবিধার বিষয়ে মহিলা মুক্তিযোদ্ধা সংসদ কাজ করে যাবে। পাশাপাশি নারী মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের খোঁজে বের করাসহ আরো কিছু কাজ করে যাচ্ছে মহিলা মুক্তিযোদ্ধা সংসদ। তিনি মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে বলেন, আজকের ন্যায় প্রতিবছর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হবে।


সাংবাদিক শরীফ ইকবাল রাসেলের উপস্থাপনায় পলাশ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এনামুল হক ভূঁইয়ার সভাপতিত্বে আরো বক্তব্য দেন সাহিত্যিক ও ক্রীড়া সংগঠক সুলতান উদ্দীন আহমেদ, জিনারদী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বিধু ভূষণ দাস, প্রবীন রাজনীতিবিদ আব্দুস সালাম, চরসিন্দুর শহীদ স্মৃতি কলেজের প্রভাষক ও সাহিত্যিক শহিদুল হক সুমন, মুক্তিযোদ্ধা নাজিম উদ্দীন সরকার, মো. সাহজাহান মিয়া প্রমুখ।


আলোচনা শেষে মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্বরূপ ম্যাডেল, গেঞ্জি, ক্যাপ ও ক্রেস্ট উপহার দেয়া হয়।


সবশেষে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশের গান পরিবেশিত হয়েছে।


বিবার্তা/রাসেল/জেমি


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com