শিরোনাম
বাসচাপায় শ্রমিক নিহতের প্রতিবাদে মহাসড়ক অবরোধ
প্রকাশ : ২৭ মার্চ ২০১৭, ১৫:৪৫
বাসচাপায় শ্রমিক নিহতের প্রতিবাদে মহাসড়ক অবরোধ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারের আশুলিয়ায় যাত্রীবাহী বাসের চাপায় আহত এক শ্রমিকের মৃত্যুর ঘটনায় ওই শ্রমিকের সহকর্মীরা নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এসময় সড়কটিতে ঢাকা ও উত্তরবঙ্গ গামী সকল ধরনের যানবাহন প্রায় ১ ঘণ্টা চলাচল বন্ধ থাকে।


সোমবার দুপুরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার বাড়ইপাড়া এলাকায় এই অবরোধ করে এনার্জিপ্যাক কারখানার শ্রমিকরা।


শ্রমিকরা জানান, ভোরে ইদ্রিস নামে তাদের কারখানার এক শ্রমিক নামাজ পড়তে যান। নামাজ শেষ করে তিনি সড়কের পাশে দাঁড়িয়ে থাকা অবস্থায় ইতিহাস পরিবহনের একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দেয়। এতে সে গুরুত্বর আহত হয়। পরে তাকে প্রথমে স্থানীয় ফাতেমা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে পথিমধ্যে তার মৃত্যু হয়।


ইদ্রিসের মৃত্যুর খবর তার সহকর্মীদের মধ্যে ছড়িয়ে পড়লে এনার্জিপ্যাকের কয়েক শত শ্রমিক নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাড়ইপাড়া এলাকায় সড়ক অবরোধ করে এই ঘটনার বিচার দাবি করে। এসময় সড়কটিতে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে শ্রমকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে দুপুর ২টার দিকে সড়কটিতে যানচলাচল স্বাভাবিক হয়।


অন্যদিকে সকালে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুরে যাত্রীবাহী বাস চাপায় অজ্ঞাত এক যুবক নিহত হয়েছে। পরে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে তার লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।


বিবার্তা/শরীফুল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com