শিরোনাম
নরসিংদীতে মিছিলে বাধা, পুলিশসহ আহত ৫০
প্রকাশ : ২৬ মার্চ ২০১৭, ২১:৩৩
নরসিংদীতে মিছিলে বাধা, পুলিশসহ আহত ৫০
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বাধীনতা দিবসে নরসিংদীতে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ ৫০ জন আহত হয়েছেন। পুলিশ ১০ জনকে আটক করেছে বলে দাবি বিএনপির।


রবিবার এই ঘটনা ঘটে। অতিরিক্ত পুলিশ এসে বিএনপির কার্যালয়ের আশেপাশের এলাকা ঘিরে রাখে। এ ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০ জনকে আটক করেছে পুলিশ। পুলিশসহ বিএনপির ৫০ জন নেতাকর্মী আহত হয়েছে।


জানা গেছে, স্বাধীনতা দিবস উপলক্ষে মিছিল হলেও বিএনপির নেতাকর্মীরা বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবি সম্বলিত ফেস্টুন প্রদর্শন করে।


পুলিশ ও ঘটনা সূত্রে জানা যায়, ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকনের নেতৃত্বে জেলা বিএনপির কার্যালয় থেকে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিলটি ঢাকা-সিলেট মহাসড়ক অতিক্রম করে সামনের দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিশ মিছিলটি সামনের দিকে যেতে বাঁধা দেয়। ওই সময় কম সংখ্যক পুলিশ থাকায় তাদের বাধা টপকিয়ে মিছিলটি সামনের দিকে এগুতে থাকে। পরে অতিরিক্ত পুলিশ এসে লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এতে বিএনপির নেতাকর্মীরা উত্তেজিত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


এ ব্যাপারে বিএনপিরজেলা সভাপতি খায়রুল কবীর খোকন সাংবাদিকদের জানান, আমাদের স্বাধীনতা দিবসের মিছিলে পুলিশ অন্যায়ভাবে বাধা দিয়েছে। পুলিশের হামলায় আমাদের প্রায় অর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন। ১০ জনকে আটক করা হয়েছে। সরকার এ দেশের গণতন্ত্র চায় না তারা এক দলীয় শাসন চায় বলেই এ ধরনের আচরণ করছে।


সদর মডেল থানার ওসি গোলাম মোস্তফা জানান, বিএনপির মিছিলের কোনো ধরনের পূর্ব অনুমতি ছিলনা। তারা মহাসড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দেয়। তারা পুলিশের উপর চড়াও হয়, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৯ রাউন্ড ফাকা গুলি ছুড়ে।
নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হাসিবুল আলম জানান, বিএনপির স্বাধীনতা দিবসের মিছিলে আমরা বাধা দেইনি। তারা মিছিল নিয়ে মহাসড়কে উঠে যান চলাচল বন্ধ করে দিলে তাদেরকে মহাসড়ক ছেড়ে দেবার জন্য বলা হয়। এ সময় তারা পুলিশের বাধা মানেনি। উল্টো পুলিশের উপর হামলা করে এতে ৩ পুলিশ সদস্য আহত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছুড়ে। তারা শহরের ভিতরেও খণ্ডখণ্ড মিছিল করেছে। আমরা কোথাও বাধা দেইনি।


বিবার্তা/রাসেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com