শিরোনাম
বিদ্যুতের খুঁটি বসানোকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৬
প্রকাশ : ২৩ মার্চ ২০১৭, ২০:৫২
বিদ্যুতের খুঁটি বসানোকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৬
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরের শ্রীপুরে পল্লী বিদ্যুতের খুঁটি বসানোকে কেন্দ্র করে গ্রামবাসীর সাথে পুলিশের সংঘর্ষে ঘটনা ঘটেছে। এতে কলেজ ছাত্রীসহ অন্তত ৬ জন আহত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে পৌর এলাকার ভাংনাহাটি গ্রামে এ ঘটনা ঘটে।


আহতরা হলেন- জেসমিন আক্তার (৩৫), মমতাজ বেগম (৬০), রাহিমা (৪০), কলেজ ছাত্রী সুলতানা (১৮), শাহনাজ (২২) ও শ্রীপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র রাকিব (১৫)। আহতদের উদ্ধার করে শ্রীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।


আহত জেসমিন আক্তার জানান, স্থানীয় বিজি বেড কারখানা কর্তৃপক্ষ দীর্ঘদিন যাবত আমাদের বসতবাড়ির উপর দিয়ে বিদ্যুতের উচ্চ ক্ষমতা সম্পন্ন লাইন বসানোর চেষ্টা করে আসছিল। উচ্চ ক্ষমতা সম্পন্ন লাইন স্থাপনে আমাদের জীবন ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে বিধায় আমরা বাধা দেই। এরই জের ধরে বৃহস্পতিবার সকালে বাড়ির মালিক মোহাম্মদ আলীর ছেলে সিরাজুল ইসলামকে (৬০) আটক করে নিয়ে যায় শ্রীপুর থানা পুলিশ।


তিনি আরো জানান, বিদ্যুতের এই লাইন বসাতে বাধা দেয়ায় স্থানীয় সাইজ উদ্দিন প্রধানের ছেলে সাবেক ৪নং ওয়ার্ড মেম্বার মোস্তফা কামাল ও তার ভাই মোফাজ্জল হোসেন আমাদেরকে হত্যাসহ বিভিন্ন সময় হুমকি দিয়ে আসছিলেন। পুলিশের এসআই নাজমুলের সাহায্যে দুপুর বেলা লাইনের খুঁটি পুনরায় বসাতে চাইলে তারা বাধা দেন। এতে পুলিশ ক্ষিপ্ত হয়ে তাদের উপর এলোপাথারি লাঠিচার্জ করেন।


প্রত্যক্ষদর্শী ভাংনাহাটি গ্রামের শহীদ মুক্তিযোদ্ধা শুক্কুর আলী ছেলে গিয়াস উদ্দিন জানান, পুলিশের মারধরের দৃশ্য মুঠোফোনে ধারণ করলে (এসআই) নাজমুল হক ওই মুঠোফোনটি জোর করে কেড়ে নেন।


শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক জানান, পল্লী বিদ্যুতের কাজে বাধা দেয়ায় একজনকে আটক করা হয়েছে। মুঠোফোনটি কেড়ে নেয়া হলেও পরে তাকে ফিরিয়ে দেয়া হয়েছে।


বিজি বেড কারখানার জেনারেল ম্যানেজার জামান জানান, কারখানার প্রয়োজনে পল্লী বিদ্যুৎ থেকে এ লাইনটি অনুমোদন করা হয়েছে। আমাদের কারখানার কোনো শ্রমিক মারধরে যায়নি। সেখানে পুলিশ ছিল, পুলিশই ব্যাপারটি ভাল বলতে পারবে।


এব্যাপারে শ্রীপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মো. রফিকুল ইসলাম জানান, পল্লী বিদ্যুতের কাজে বাধা দেয়ায় পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। তবে লাঠিচার্জের কোনো ঘটনা ঘটেনি।


বিবার্তা/তুহিন/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com