খানসামায় নির্বাচনি আচরণবিধি প্রতিপালন নিশ্চিতে সজাগ প্রশাসন
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২৩, ১৭:৩১
খানসামায় নির্বাচনি আচরণবিধি প্রতিপালন নিশ্চিতে সজাগ প্রশাসন
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৪ আসনের খানসামা উপজেলায় আচরণবিধি প্রতিপালনে রয়েছে সজাগ প্রশাসন ও পুলিশ।


সরেজমিনে শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে উপজেলার পাকেরহাট, চৌরঙ্গী ও কাচিনীয়া বাজারে দেখা যায়, নিয়মিত ইউএনও মো. তাজ উদ্দিন, উপজেলা প্রশাসনের ব্যানার সম্বলিত গাড়িতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও আচরণবিধি ম্যাজিস্ট্রেট মো. মারুফ হাসান, ওসি মোজাহারুল ইসলাম ও থানা পুলিশের সদস্যরা টহল দিচ্ছেন।


সেই সাথে প্রার্থী, সমর্থক ও ভোটারদের আচরণবিধি মেনে চলার জন্য সজাগ করছেন দায়িত্বপ্রাপ্ত এসব কর্মকর্তা। এছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরা নিয়মিত টহল দিচ্ছেন।


ওসি মোজাহারুল ইসলাম বলেন, নির্বাচনি আচরণ বিধি মেনে চলার জন্য সকলকে অবহিত ও পরামর্শ প্রদান করা হচ্ছে। আচরণবিধি না মেনে কোন কার্যক্রম পরিচালনা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সহকারী কমিশনার (ভূমি) ও আচরণবিধি ম্যাজিস্ট্রেট মো. মারুফ হাসান বলেন, প্রার্থী এবং প্রার্থীর সমর্থকরা যেন নির্বাচনি আচরণ বিধি মেনে উৎসবমুখর পরিবেশে নির্বাচনি প্রচারণা চালাতে তা নিশ্চয়তার জন্য রিটার্নিং এবং সহকারী রিটার্নিং অফিসারের নির্দেশনা মোতাবেক নিয়মিত মোবাইল কোর্ট এবং টহল চলমান আছে। কোথাও কোন আচরণ বিধি লঙ্ঘিত হওয়ার অভিযোগ পেলে তাৎক্ষণিক নির্বাচনি আচরণ বিধিমালা ২০০৮ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।


খানসামা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তাজ উদ্দিন বলেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের পূর্বশর্ত নির্বাচনি আচরণবিধি যথাযথভাবে প্রতিপালন। সেই জন্য উপজেলা প্রশাসন সর্বদা মাঠে রয়েছে। সেই সাথে আচরণবিধি প্রতিপালনে প্রার্থী ও ভোটারদের সহযোগিতা চান তিনি।


উল্লেখ্য কমিশন ঘোষিত তফশিল অনুযায়ী, প্রতীক বরাদ্দের সঙ্গে ১৮ ডিসেম্বর থেকে শুরু হয়েছে ভোটের প্রচার-প্রচারণা। প্রতীক নিয়েই প্রচার-প্রচারণায় মাঠে নামছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। এই প্রচারণা চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।


এই আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন, নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী, ট্রাক প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য তারিকুল ইসলাম তারিক, লাঙ্গল প্রতীকের প্রার্থী মোনাজাত চৌধুরী মিলন ও ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত আম প্রতীকের প্রার্থী আজিজা সুলতানা।


বিবার্তা/জামান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com