নোয়াখালীর ৩টি আসনে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৭
নোয়াখালীর ৩টি আসনে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালী জেলার ৬টি আসনের মধ্যে নোয়াখালী-২ (সেনবাগ ও সোনাইমুড়ী আংশিক), নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) ও নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) এ ৩টি আসনে সরগরম হয়ে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারণা।


নোয়াখালী-২ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী সংসদ সদস্য মোরশেদ আলমের সাথে কাঁচী মার্কা স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ভূঁইয়া, নোয়াখালী-৩ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণের সাথে ট্রাক মার্কা স্বতন্ত্র প্রার্থী মিনহাজ আহমেদ ও নোয়াখালীর ৪ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর সাথে ট্রাক মার্কা স্বতন্ত্র প্রার্থী শিহাব উদ্দিন শাহীন। এ ৩টি আসনে লড়াই হবে নৌকা প্রার্থীর সাথে স্বতন্ত্র প্রার্থীদের হাড্ডাহাড্ডি লড়াই।


আসনগুলো হল, নোয়াখালী-২ (সেনবাগ ও সোনাইমুড়ী আংশিক), নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) ও নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর)। ৩টি আসনে তিনজন স্বতন্ত্র প্রার্থী নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস্যদের সঙ্গে নির্বাচনী লড়াইয়ে মাঠে নেমেছেন।


প্রতীক বরাদ্দের পরে তারা প্রচারণা শুরু করেছেন জোরেশোরে।


সূত্রে জানা যায়, নোয়াখালী-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য মোরশেদ আলম। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় করছেন জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহসভাপতি ব্যবসায়ী আতাউর রহমান ভূঁইয়া। নির্বাচনী এলাকায় দুজনেরই যথেষ্ট প্রভাব রয়েছে।


সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর বলেন, উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ আমরা সবাই স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ভূঁইয়ার পক্ষে রয়েছি। তা ছাড়া দলের প্রার্থীর বিপক্ষে যাওয়া যাবে না, এমন কোনো নির্দেশনা নেই। এ কারণে আমরা আমাদের পছন্দের প্রার্থীকে জেতাতে মাঠে নেমেছি।


এদিকে,নোয়াখালী-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য মামনুর রশিদ। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় করছেন স্বতন্ত্র প্রার্থী মিনহাজ আহমেদ। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি এবং সাবেক সেনা প্রধান মইন উ আহমেদের ছোট ভাই। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ বি এম জাফর উল্যাহসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বেশির ভাগ সদস্য বর্তমান সংসদ সদস্যের বিরোধী হিসেবে পরিচিত। এ কারণে নির্বাচনে আওয়ামী লীগের একটি বড় অংশ মিনহাজ আহমেদের পক্ষে প্রচারণায় অংশ নিচ্ছে।


বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ বি এম জাফর উল্যাহ বলেন, এলাকায় গ্রহণযোগ্যতা না থাকার পরও একই ব্যক্তিকে বারবার দল থেকে মনোনয়ন দেওয়ায় আমরা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের সিদ্ধান্তের পক্ষে তৃণমূলের বেশির ভাগ নেতা-কর্মী রয়েছেন। তা ছাড়া নেত্রী বলেছেন, দলীয়ভাবে মনোনয়ন দেওয়া হলেও নির্বাচনে যে জিতবে, তিনি তাকে টেনে নেবেন।


অপরদিকে, নোয়াখালী-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরী। তার সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের বর্তমান সহসভাপতি মো. শিহাব উদ্দিন। তিনি এর আগে সদর উপজেলা পরিষদের দুবারের চেয়ারম্যান। এছাড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাহার উদ্দিন শিহাব উদ্দিনের চাচাতো ভাই।


সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন, দল থেকে কোনো বিধিনিষেধ না থাকায় আমরা আমাদের পছন্দের প্রার্থী শিহাব উদ্দিনের পক্ষে মাঠে নেমেছি।


বিবার্তা/ইকবাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com