রাজবাড়ীতে প্রতীক পেল ১১ প্রার্থী
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩, ১৫:৪১
রাজবাড়ীতে প্রতীক পেল ১১ প্রার্থী
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী ১ ও ২ আসনের ১১ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।


সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা আবু কায়সার খান প্রার্থীদের মধ্যে এই প্রতীক বরাদ্দ দেন।


রাজবাড়ী-১ (সদর-গোয়ালন্দ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী কেরামত আলী (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী খন্দকার হাবিবুর রহমান বাচ্চু (লাঙ্গল), তৃণমূল বিএনপির প্রার্থী ডি.এম.মজিবুর রহমান (সোনালী আঁশ), স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস (ট্রাক), স্বতন্ত্র প্রার্থী স্বপন কুমার সরকার (ঈগল) প্রতীক পেয়েছেন।


রাজবাড়ী-২ (পাংশা-বালিয়াকান্দি-কালুখালী) আসনে তৃণমূল বিএনপির প্রার্থী এস এম ফজলুল হক (সোনালী আঁশ), স্বতন্ত্র প্রার্থী নূরে আলম সিদ্দিকী হক (ঈগল), জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের প্রার্থী মো. আব্দুল মতিন মিয়া (মশাল), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী (ছড়ি), বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জিল্লুল হাকিম (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মো. শফিউল আজম খান (লাঙ্গল) প্রতীক পেয়েছেন।


উল্লেখ্য,রাজবাড়ী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান মুসল্লীর ১% ভোটারের স্বাক্ষরে গরমমিল থাকায় যাচাই-বাছাইয়ে বাদ পড়েন তিনি।পরে নির্বাচন অফিসে আপিল করে সেখান থেকেও তার মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে হাইকোর্টে গিয়ে তার মনোনয়নপত্র ফিরে পান। বিষয়টি তিনি নিজেই এই প্রতিবেদককে মুঠোফোনে জানান। তিনি বলেন আমি ঢাকা থেকে রওনা করেছি।রাজবাড়ীতে পৌঁছে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রতীক নিব।


জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী জেলায় ৪ লক্ষ ৮৩ হাজার ৩৪৪ জন পুরুষ ও ৪ লক্ষ ৬৫ হাজার ৩১৯ জন নারী ভোটার রয়েছে।মোট ৯ লাখ ৪৮ হাজার ৬৬৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।


নির্বাচন কমিশন ঘোষিত তফশিল অনুযায়ী ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচার প্রচারণা চলবে। ভোটগ্রহণ আগামী বছরের ৭ জানুয়ারি (রবিবার) অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।


বিবার্তা/মিঠুন/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com