বিনম্র শ্রদ্ধায় চুয়াডাঙ্গায় বিজয় দিবস পালিত
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ১১:০১
বিনম্র শ্রদ্ধায় চুয়াডাঙ্গায় বিজয় দিবস পালিত
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মহান বিজয় দিবস আজ। বাঙালি জাতির ইতিহাসের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামে স্বাধীন রাষ্ট্র হিসেবে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। বিশ্ব মানচিত্রে লাল-সবুজের পতাকার স্থান পাওয়ার দিন আজ।


বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ সংগ্রাম ও রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহিদ ও দু’লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। স্বাধীন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করে বাংলাদেশ।


যথাযোগ্য মর্যাদা ও বিনম্র শ্রদ্ধার সাথে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণের মধ্য দিয়ে চুয়াডাঙ্গায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।


১৬ ডিসেম্বর, শনিবার দিনের প্রথম প্রহরে শহিদ হাসান চত্বরে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিনটি শুরু হয়।


শহিদদের স্মরণে স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক দলসহ নানা শ্রেণি-পেশার মানুষ। পরে শহিদ মুক্তিযোদ্ধার স্মরণ, দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।


স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা, পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান (পিপিএম-সেবা)।


শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সকাল সাড়ে ৮টায় জেলা পুরাতন স্টেডিয়ামে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে সশ্রদ্ধ কুচকাওয়াজ এবং শরীরচর্চা প্রদর্শনী হয়। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।


পরে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণের মুক্তমঞ্চে মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া কারাবন্দি হাসপাতালে ভর্তি ও সদস্যদের মধ্যে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।


সকালে জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলাইমান হক জোয়ার্দ্দার ছেলুন এমপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।


বিবার্তা/আসিম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com