রংধনু গ্রুপের মালিকের বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৯
রংধনু গ্রুপের মালিকের বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার কায়েত পাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও রংধনু গ্রুপের মালিক রফিকুল ইসলাম রফিক ও তার ভাই মিজানুর রহমানের বিরুদ্ধে উক্ত ইউনিয়নের নাওড়া গ্রামের বাসিন্দা শাহিনুর রহমানের শিশু সন্তান স্বাধীনকে অপহরণ, হত্যা ও ভূমিদস্যুতার অভিযোগ উঠেছে।


১৪ ডিসেম্বর, বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে রফিকুন নবী ও তার ভাইয়ের ফাঁসির দাবি চেয়ে সংবাদ সম্মেলন করেন শাহিনুর রহমান, তার পিতা এবং স্ত্রী।


মো. শাহিনুর রহমান অভিযোগ করেন, তার ৩৫ শতাংশের পিতৃভূমি দখল করতে চেয়েছেন রংধনু গ্রুপের মালিক রফিকুল ইসলাম ও তার ভাই মিজানুর রহমান।উক্ত জমি দিতে অস্বীকৃতি জানানোয় শাহিনুর রহমানের পরিবারকে নানানভাবে ভয়ভীতি প্রদর্শন করতে থাকে রফিকুল ইসলাম ও তার ভাই মিজানুর রহমান। এর জেরে গত ১ ডিসেম্বর শাহিনুর রহমানের শিশু সন্তান স্বাধীনকে তারা অপহরণ করার পর ৪ ডিসেম্বর নদীতে লাশ পাওয়া যায়।


জানা যায়, গত ১ ডিসেম্বর ওসমান গণী স্বাধীন (৯) নিখোঁজ হয় এবং ৪ ডিসেম্বর ইন্দিরাকান্দি গ্রামে নির্মাণাধীন ব্রিজের নিচে বালু নদী থেকে তার লাশ উদ্ধার করে নৌ পুলিশ।


সংবাদ সম্মেলনে শাহিনুর রহমান বলেন, আমাদের জমি দখলের জন্য রফিকুল ইসলাম ও তার ভাই মিজানুর রহমান বিভিন্নভাবে আমাদের উপর চাপ প্রয়োগ করে। অস্ত্র নিয়েও হামলা করে, পিস্তল ঠেকিয়ে টাকা নিয়ে যায়। জমি দিতে অস্বীকৃতি জানানোয় তারা আমার ছেলে স্বাধীনকে গত ১ ডিসেম্বর অপহরণ করে এবং হত্যার পর লাশ নদীতে ফেলে দেয়। গত ৪ ডিসেম্বর আমরা স্বাধীনের লাশ পাই। আমার নিষ্পাপ শিশুর কোনো অপরাধ ছিল না। থানায় আমাদের মামলা নিতে চায় না। আমি আমার সন্তান হত্যার বিচার চাই এবং রফিকুল ইসলাম ও তার ভাই মিজানুর রহমান এবং সংশ্লিষ্টদের ফাঁসি চাই।


শাহিনুর রহমানের পিতা রেজাউল করিম বলেন, রফিকুল ইসলাম ও মিজানুর রহমানের লোকেরা আমার পিতৃপুরুষের ভিটা চেয়েছিল; আমি দিতে না চাওয়ায় তারা নানান রকমের অস্ত্র নিয়ে আমাকে ভয় দেখায়। তারা আমাদের দোকানেও হামলা করে। আমার কাছ থেকে বিভিন্ন সময় টাকা চাইলে আমি বাধ্য হয়ে দিতাম। কিন্তু গত ১ ডিসেম্বর আমার নাতিকে তারা অপহরণ করে নিয়ে যায় আর ৪ তারিখে তার মৃতদেহ আমরা নদীতে খুঁজে পাই। আমার নাতি সাঁতার জানত, সে প্রতিবন্ধীও নয় যে ডুবে মারা যাবে। আমার নাতি হত্যার সুষ্ঠু বিচার চাই, রফিকুল ইসলাম ও তার ভাই মিজানের ফাঁসি চাই।


বিবার্তা/ছাব্বির/এসবি/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com