পল্টনে ককটেল বিস্ফোরণ, আহত ২
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩, ১৭:৫৪
পল্টনে ককটেল বিস্ফোরণ, আহত ২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামায়াতের ডাকা অষ্টম দফা অবরোধের প্রথম দিনরাজধানীর পল্টন এলাকায় পরপর তিনটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুজন আহত হয়েছেন।


আহতরা হলেন, ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক লীগের দক্ষিণের সিনিয়র সদস্য আব্দুল তাহের ভুঁইয়া মুকুট (২৭) এবং বলাকা প্রিন্টিং প্রেসের মার্কেটিং ম্যানেজার এ কে আজাদ (৬৪)।


২৯ নভেম্বর, বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।


বিস্ফোরণে আহত তাহের ভূঁইয়া জানান, আজ বিকেলের দিকে আমি বাইকে করে পল্টন যাচ্ছিলাম। সেখান থেকে পাতলা খান লেন সূত্রাপুর আমার বাসায় যাব। আমি পল্টন বিজয়নগর কালভার্ট রোড পানির টাংকির সামনে যাওয়া মাত্র বিকট শব্দে ককটেল বিস্ফোরণে আমার ডান পায়ে স্প্লিন্টার বিদ্ধ হয়। এতে আমি রাস্তায় উপর পড়ে গেলে আমার বন্ধু সিয়াম সালউদ্দিন আমাকে ঢাকা মেডিকেল নিয়ে আসে।


ককটেল বিস্ফোরণে আহত এ কে আজাদ জানান, আমি বিকেলে রিকশায় করে কাকরাইল যাওয়ার পথে বিজয়নগর পানির ট্যাংকির সামনে বিকট শব্দে ককটেল বিস্ফোরণ হয়। এতে আমার বুকের পাশে গুরুতর জখম হয়। পরে পথচারীরা আমাকে ঢাকা মেডিকেল জরুরি বিভাগে নিয়ে আসে।


ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোহাম্মদ বাচ্চু মিয়া বলেন, পল্টন থেকে দুজন ককটেল বিস্ফোরণে আহত অবস্থায় ঢাকা মেডিকেলে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। তবে এ কে আজাদের অবস্থা গুরুতর এবং আব্দুল্ল ভূঁইয়া তাহের সামান্য আহত।


এদিকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ৫টি যানবাহনে আগুন দিয়েছে বিএনপি-জামায়াত। এ নিয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে (২৮ অক্টোবর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত) ৩১ দিনে ২১৭টি যানবাহন ও স্থাপনায় আগুন দিয়েছে বিএনপি-জামায়াত।


আজ বুধবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান শিকদার বাসস’কে জানান, আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৫টি যানবাহনে আগুন লাগার সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এরমধ্যে ঢাকা সিটিতে ১টি, গাজীপুরে ২টি, বাগেরহাটে ১টি ও সিরাজগঞ্জে ১টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।


তিনি জানান, এসব ঘটনায় ৩টি বাস ও ২টি ট্রাক ক্ষতিগ্রস্থ হয়। এসব ঘটনায় আগুন নির্বাপণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৮ ইউনিট ও ৪২ জন জনবল কাজ করে।


মোহাম্মদ শাহজাহান শিকদার জানান, আজ বুধবার ভোর ৫ টা ২৬ মিনিটে ঢাকার শ্যামপুর, ধোলাইরপাড়ে ‘তুরাগ পরিবহন’-এর ১টি বাসে আগুন দিয়েছে বিএনপি-জামায়াত। এদিকে মঙ্গলবার দুপুর ১টা ৫০ মিনিটে গাজীপুর সদরের ধীরাশ্রম রোডে ১টি ট্রাকে এবং আজ সকাল সোয়া ৬টার দিকে গাজীপুরের সালনায় ‘মিনহাজ পরিবহন’-এর ১টি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।


এছাড়া মঙ্গলবার রাত ৯ টার দিকে বাগেরহাটের রামপালে ফয়লা বাজারে ‘রোকেয়া পরিবহন’-এর ১টি বাসে ও আজ ভোর রাত সাড়ে ৩ টার দিকে সিরাজগঞ্জের কামারখন্দ হাটিকামরুল এলাকায় ১টি ট্রাকে আগুন দিয়েছে নাশকতাকারীরা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com