হিলি স্থলবন্দর
অবরোধের প্রথম দিন স্বাভাবিক আমদানি-রফতানি
প্রকাশ : ০৫ নভেম্বর ২০২৩, ২১:০৫
অবরোধের প্রথম দিন স্বাভাবিক আমদানি-রফতানি
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামায়াতের দ্বিতীয়বারের ডাকা ৪৮ ঘন্টা অবরোধের আজ প্রথম দিনে দিনাজপুরের হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক ছিল। হিলি ইমিগ্রেশন দিয়ে দুদেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক রয়েছে। তবে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে।


৫ নভেম্বর, রবিবার দেখা যায় সকাল ১১টায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে আমদানি-রফতানি শুরু হয়। হিলি বন্দরের পানামা পোর্ট ও শুল্ক স্টেশনের সকল বিভাগ ও বন্দরের সকল কার্যক্রম সকাল থেকেই স্বাভাবিক গতিতে চলছে। বন্দরে পণ্য ওঠানামা ও পণ্য সরবরাহ কার্যক্রম সচল রয়েছে। তবে বাংলাদেশি ট্রাক পণ্য নিয়ে বন্দরে ভিতরে ও বাহিরে গোডাউনগুলোতে লোড-আনলোড চলছে। বাংলাদেশি ট্রাকগুলো পণ্য নিয়ে দেশের বিভিন্নস্থানে যাচ্ছে না।


সরকারি ও বেসরকারি অফিস, স্কুল, কলেজ, মাদ্রাসা, এনজিও অফিসসহ দোকানপাট খুলেছে। রাস্তায় মানুষের চলাচল বেড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মোটরসাইকেল, অটো ভ্যানে মানুষের যাতায়াত বৃদ্ধি পেয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত কোথাও কোন নাশকতার খবর পাওয়া যায়নি।


হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি শেখ আশরাফুল বিবার্তাকে জানান, হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুদেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।


জানতে চাইলে হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া বিবার্তাকে জানান, অবরোধে হিলি স্থলবন্দরের ব্যবসায়ীদের আমদানি রফতানি কার্যক্রম পরিচালনায় শতভাগ নিরাপত্তা নিশ্চিতকরণ এবং সাধারণ জনগণের জানমালের নিরাপত্তা রক্ষার্থে স্থলবন্দর এলাকাসহ উপজেলার বিভিন্ন মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত কোথাও কোন অপ্রীতকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।


বিবার্তা/রববানী/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com