টানেল উদ্বোধনে আনোয়ারা-কর্ণফুলীতে উৎসবের আমেজ
প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ১৯:৪৭
টানেল উদ্বোধনে আনোয়ারা-কর্ণফুলীতে উৎসবের আমেজ
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের কর্ণফুলী থেকে আনোয়ারার কেইপিজেড গেটের মুখ জুড়ে ১২ কিলোমিটার রাস্তায় হাজার হাজার বিলবোর্ড ব্যানার ফেস্টুন। ২৮ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন ও প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে এ আয়োজন। দুই উপজেলায় উৎসবের আমেজে প্রায় ২ কোটি টাকার বিলবোর্ড জুড়ে উন্নয়ন প্রচারণা শোভা পাচ্ছে বলে বিভিন্ন সূত্র নিশ্চিত করেছেন।


সরেজমিনে দেখা যায়, ওয়ার্ড থেকে ইউনিয়ন, ইউনিয়ন থেকে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নামে ব্যানার ও বিলবোর্ড লাগানো হয়েছে সব জায়গায়। কর্ণফুলীর শিকলবাহা ওয়াই জংশন, দৌলতপুরের কেইপিজেড, আনোয়ারার চাতরী ও কাফকো কলোনি সংলগ্ন কেইপিজেড গেইট মাটিতে চোখ ফেলার জায়গা নেই।


স্থানীয়রা জানান, টানেল ও প্রধানমন্ত্রীর জনসভা দুটোই ভূমিমন্ত্রীর নির্বাচনী এলাকায় হওয়ায় গত এক মাস ধরে প্রচারণা চলছে। সব মিলিয়ে দক্ষিণ চট্টগ্রামে এখন দারুণ উজ্জীবিত আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলো।


স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সাথে কথা বলে জানা গেছে, আনোয়ারায় এত অধিক বিলবোর্ড ও ব্যানার অতীতে কখনোই দেখা যায়নি। বলা যায় বিলবোর্ড নিয়ে এক ধরনের প্রতিযোগিতা চলছে। কেন্দ্রীয় নেতা, সংসদ সদস্য ও আগামী সংসদ নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী সবাই আলাদা আলাদা বিলবোর্ড ও ব্যানার লাগিয়েছেন।


দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের এক সিনিয়র নেতা জানান, প্রধানমন্ত্রীর সফরের প্রচারে তিনি একাই ২০০ ব্যানার করেছেন। নেতাদের অনেকে আরো বেশি করেছেন। অসুস্থ কোন প্রতিযোগিতা নেই। ভোটের আগে এটি দলের অবস্থান জানান দেয়ার একটি অংশ।


বিজ্ঞাপন ব্যবসায়ীরা জানান, পিভিসি প্রিন্ট, বিলবোর্ড, স্ট্যান্ড ভাড়া কিংবা কাঠের ফ্রেম তৈরি, লাগানোর মজুরি ইত্যাদি মিলিয়ে একটি বিলবোর্ডে ১০ থেকে ২০ হাজার টাকা খরচ। আর ব্যানারের ক্ষেত্রে ছাপানোর চেয়ে লাগানোর খরচ পড়ছে বেশি। সব মিলিয়ে ব্যানার ও বিলবোর্ডের খরচ ২ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে তার ধারণা।


আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। তারই ধারাবাহিকতায় আনোয়ারা উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক, টানেল সড়ক, জনসভার আশপাশসহ পুরো উপজেলার ১১ ইউনিয়নে পোস্টার লাগানো হয়েছে। তোরণ নির্মাণ, ব্যানার, বিলবোর্ড ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমেও বর্তমান সরকারের উন্নয়ন তুলে ধরে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হচ্ছে।’


বিবার্তা/জাহেদ/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com