সুন্দরবনের শিবসা নদীতে কোস্টগার্ডের অভিযানে আটক ২৪
প্রকাশ : ২০ অক্টোবর ২০২৩, ১৮:০৯
সুন্দরবনের শিবসা নদীতে কোস্টগার্ডের অভিযানে আটক ২৪
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন নলিয়ানের অপারেশন দলের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে শিবসা নদী ডাকের মোড় ও ঘাগড়া এলাকায় ৬টি ইঞ্জিনচালিত নৌকায় অভিযান চালিয়ে ৩ কোটি ৮৫ লাখ ৪২ হাজার পিস রেণুপোনা জব্দ করে।


এ ঘটনায় জড়িত থাকায় ১৮ জনকে আটক করা হয়। অপরদিকে কোস্টগার্ড রূপসা স্টেশনের একটি অপারেশন খুলনার খান জাহান আলী সেতুর টোলপ্লাজা এলাকায় অভিযান চালিয়ে ৪০০ কেজি জেলি পুশকৃত চিংড়িসহ ৬ জনকে আটক করা হয়েছে।


২০ অক্টোবর, শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসীর ইবনে মহসীন।


তিনি বলেন, মৎস্য সংরক্ষণ অভিযান বাস্তবায়নের অংশ হিসেবে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন নলিয়ানের একটি অপারেশন দল ২০ অক্টোবর, শুক্রবার সকাল ৫টার দিকে সুন্দরবন সংলগ্ন শিবসা নদীর ঢাকের মোড় ও ঘাগড়া এলাকায় ৬টি ইঞ্জিন চালিত নৌকায় অভিযান চালিয়ে ৩ কোটি ৮৫ লাখ ৪২ পিস চিংড়ির রেণুপোনা জব্দ করে। এ ঘটনায় জড়িত ১৮ জনকে আটক করা হয়। আটকদের বাড়ি দাকোপ ও পাইকগাছা উপজেলার বিভিন্ন গ্রামে।


জব্দ করা রেণুপোনা দাকোপ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সেলিম সুলতানের উপস্থিতিতে শিবসা নদীতে অবমুক্ত করা হয়।


অপরদিকে কোস্টগার্ড রূপসা স্টেশনের একটি অপারেশন দল ১৯ অক্টোবর বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৯টায় খুলনার রূপসা সেতুর টোল প্লাজা এলাকায় একটি পিকআপে তল্লাশি করে ৪০০ কেজি জেলি পুশকৃত বিষাক্ত চিংড়িসহ ৬ জনকে আটক করে।


পরবর্তীতে রূপসা উপজেলা মৎস্য কর্মকর্তা বাপ্পি কুমার দাসের উপস্থিতিতে জব্দ করা বিষাক্ত চিংড়ি নদীতে ফেলে বিনষ্ট করা হয়।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com