নানা আয়োজনে বাংলাদেশ কোষ্টগার্ডে 'শেখ রাসেল দিবস' পালিত
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩, ২০:৪৭
নানা আয়োজনে বাংলাদেশ কোষ্টগার্ডে 'শেখ রাসেল দিবস' পালিত
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আজ ১৮ অক্টোবর ২০২৩ তারিখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন। শিশু রাসেলের জীবন সম্পর্কে শিশু-কিশোরদের কাছে তুলে ধরতে তাঁর জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে ঘোষণা করা হয়েছে। রাষ্ট্রীয়ভাবে তৃতীয়বারের মতো ‘শেখ রাসেল দিবস ২০২৩’ পালনের প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’।


মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সাথে নির্মমভাবে তাকেও হত্যা করা হয়েছিল।


শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ড যথাযথ মর্যাদা এবং ভাবগাম্ভীর্যতার মধ্য দিয়ে দিবসটি পালন করে। বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরসহ সকল জোন, ঘাঁটি ও জাহাজসমূহে বিশেষ মোনাজাত ও শেখ রাসেল এর জীবনীর উপর বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়।


কোস্ট গার্ড সদর দপ্তরে আয়োজিত উক্ত বিশেষ মোনাজাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী, এনবিপি, বিসিজিএম, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি।


বিবার্তা/জাহিদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com