বোয়ালমারীতে সরকারি খালের মাটি বিক্রি করছে মাটি খেকোরা
প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৩, ১৭:২০
বোয়ালমারীতে সরকারি খালের মাটি বিক্রি করছে মাটি খেকোরা
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের রাঙ্গামুলারকান্দি গ্রামের সরকারি খাল থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করে ইটভাটাসহ বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করছে দুই মাটিখেকো। ওই দুই মাটি খেকো হলেন বোয়ালমারী সদর ইউনিয়নের চালিনগর গ্রামের বাকিয়ার (৫০) ও পৌরসভার ৯নং ওয়ার্ডের কুশাডাঙ্গা গ্রামের মুশা শেখ (৪৫)।


১৬ অক্টোবর, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার দাদপুর ইউনিয়নের রাঙ্গামুলারকান্দি গ্রামের সুশান্ত এর বাড়ি সংলগ্ন সরকারি খাল খননের স্তূপ করা মাটি এক্সকেভেটর মেশিন দিয়ে কেটে ট্রলি ভরে বিভিন্ন ইটভাটা ও একাধিক ব্যক্তির কাছে বিক্রি করছে।


সোমবার ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বাকিয়ার ও মুশা শেখের উপস্থিতিতে তিনটি ট্রলিতে মাটি নেয়ার কাজ চলছে।


ময়না ইউনিয়নের মাটি নেয়া ট্রলির ড্রাইভার কামাল জানান, বিভিন্ন জায়গায় ২৫শ টাকা চুক্তিতে দৈনিক ৮ঘন্টা মাটি নেয়ার জন্য বাকিয়ার ও মুশা শেখের সাথে আমার চুক্তি হয়েছে। গত ৪ দিন যাবত রাঙ্গামুলারকান্দি ওই খালের পাড় থেকে মহোৎসবে মাটি কাটা হচ্ছে।


সরকারি মাটি বিক্রির বিষয়ে বাকিয়ার ও মুশা শেখ জানান, চতুল গ্রামের মাসুদ মাটি বিক্রি করছে। আমরা তার হয়ে কাজটি দেখাশোনা করছি।


এ ব্যাপারে মাসুদ মোবাইল ফোনে বলেন, খাল সংলগ্ন বিভিন্ন ব্যক্তির জমির মালিকদের কাছ থেকে মাটি কিনে বিক্রি করছি। তবে মাসুদ কোনো জমির মালিকের নাম বলতে পারেননি।


দাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন বলেন, রাঙ্গামুলারকান্দি খালের পাড় থেকে কে বা কাহারা মাটি বিক্রি করছে তা আমি জানি না। আজ সকালে জানতে পারলাম, খালের পাড়ের স্তুপকৃত মাটি ট্রলি ভরে বিক্রি করা হচ্ছে।


এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দিলারা আকতার বলেন, খালের মাটি কাটার বিষয়টি আমার জানা নেই। লোক পাঠিয়ে এ ব্যাপারে খোঁজখবর নিচ্ছি।


বিবার্তা/মিলু/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com