চিলমারীতে ট্রেন চালুর দাবিতে মানববন্ধন
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ১৭:৫০
চিলমারীতে ট্রেন চালুর দাবিতে মানববন্ধন
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের চিলমারীতে মেইল ট্রেন চালুর ও রেলপথ মেরামতের দাবিতে মানববন্ধন করেছেন সকল স্তরের মানুষ। অবহেলিত জনপদকে উন্নয়নের পথে এগিয়ে নিতে দাবি করেন তারা।


৯ অক্টোবর, সোমবার সকাল ৮টা থেকে চিলমারী-রৌমারী, রাজিবপুর বাসির প্রাণের দাবি হিসাবে করোনাকালীন সময় বন্ধ হওয়া ৪২১-৪২২/৪১৫-৪১৬ মেইল ট্রেনটি চালুর দাবিতে চিলমারী, রৌমারী, রজিবপুরবাসীর আয়োজনে রমনা রেলস্টেশনে প্রায় ঘণ্টা ব্যাপী মানববন্ধনে অংশ নেন সকল পেশাজীবী মানুষ।


মানববন্ধনে অংশ নেয়া মানুষজন এসময় চিলমারী কমিউটার ট্রেনটি ঘণ্টাব্যাপী আটকে রাখে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তার আশ্বাসের প্রেক্ষিতে ট্রেনটি ছেড়ে দেয় অংশ গ্রহণকারীরা।


এসময় আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ নেতা ইমরান সরকার, ব্যবসায়ী মমিনুল ইসলাম, মতিয়ার রহমা প্রমুখ।


স্থানীয়দের দাবি বর্তমানে যে কমিউটার ট্রেন চালু আছে সেটি সকাল ৮টায় চিলমারী থেকে রংপুর যাওয়ার সময় কাজে লাগলেও ফিরতি পথে রাত ১২টায় চিলমারীতে পৌঁছানোর কারণে কোনো কাজেই আসে না চিলমারী, রৌমারী ও রাজিবপুরবাসীর। ফলে ট্রেনটি ফেরার পথে প্রায় যাত্রীশূন্য থাকে।


উল্লেখ্য, চিলমারী- রৌমারী ও রাজিবপুরসহ কুড়িগ্রাম জেলাবাসীর একমাত্র সহজ ও নিরাপদ যানবাহন ছিল রমনা মেইল নামীয় লোকাল ট্রেনটি। এ ট্রেনটি চিলমারী থেকে পার্বতীপুর চলাচল করত। জনপ্রিয় এ ট্রেনটি ছাত্র-ছাত্রীদের কলেজ যাতায়াত, চাকরিজীবীদের অফিস যাওয়া আসা বিশেষ করে অসুস্থ যাত্রী ও ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য বিভাগীয় শহর থেকে স্বল্প ব্যয়ে যাতায়াত ও মালামাল আনা নেয়া করা ছিল অত্যন্ত উপযোগী। দিনে দুবার চলাচল করা রমনা ট্রেনটি করোনার সময় বন্ধ করে দেয় রেল কর্তৃপক্ষ। ফলে দীর্ঘদিন থেকে ভোগান্তিতে ভুগছে এ অঞ্চলের মানুষ। দ্রুত রেলপথ মেরামত ও বন্ধ থাকা রমনা মেইল ট্রেনটি পুনরায় চালুর দাবি জানান এলাকাবাসী।


বিবার্তা/রাফি/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com