বেগমগঞ্জে পুলিশ ক্লিয়ারেন্সের নামে প্রতারণা, গ্রেফতার ১
প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৩, ১৬:২৪
বেগমগঞ্জে পুলিশ ক্লিয়ারেন্সের নামে প্রতারণা, গ্রেফতার ১
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর বেগমগঞ্জ মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে আবদুল কাদের সৌরভ (৩০) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ভুয়া ওসি ও পুলিশ সুপার স্বাক্ষরিত একটি পুলিশ ক্লিয়ারেন্স জব্দ করা হয়।


৬ অক্টোবর, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে একলাশপুর ইউনিয়নের গাবুয়া বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃত আবদুল কাদের সৌরভ চাটখিল উপজেলার লামচর গ্রামের সর্দার বাড়ির গোলাম মাওলার ছেলে।


স্থানীয় সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত আবদুল কাদের সৌরভসহ ৩/৪ জনের একটি দল দীর্ঘদিন ধরে সহজে পুলিশ ক্লিয়ারেন্স করে দিবে বলে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। তার বিনিময়ে সাধারণ মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো তারা।


এর সূত্র ধরে নূর মোহাম্মদ নামের এক ব্যক্তি হাঙ্গেরি, ইলিয়াছ নামের একজন লিথুনিয়া এবং ইমাম হোসেন নামের একজন সৌদি আরব যাওয়ার জন্য কাগজপত্র জমা দেয়। ১৩ সেপ্টেম্বর পুলিশ ক্লিয়ারেন্স আবেদন করতে গাবুয়া একটি কম্পিউটার দোকানে যান তারা। ওই দোকানে পরিচয় হয় কাদেরের সহ আরও তিনজনের সাথে, এরপর মোবাইলে কথা হলে তাদের তিনদিনের মধ্যে পুলিশ ক্লিয়ারেন্স নিয়ে দিবে বলে আশ্বস্ত করে কাগজপত্র তার কাছে জমা দিতে বলে। পরে ক্লিয়ারেন্স বাবদ তাদের কাছ থেকে চার হাজার আটশত টাকা নেন কাদের। এর তিনদিন পর কুরিয়ারের মাধ্যমে তাদের দুই জনের ক্লিয়ারেন্স পাঠায় কাদের। সেখানে বেগমগঞ্জ মডেল থানার ওসি হিসেবে মো. মুজাহিদুল ইসলাম এবং পুলিশ সুপার হিসেবে রামকৃষ্ণ সরকার নামের দুইজনের নাম, সিল ও স্বাক্ষর ছিল। ক্লিয়ারেন্সটি এজেন্সীতে জমা দেওয়ার পর তারা জানায় এটি ভুয়া।


পরবর্তীতে এ ঘটনায় গত ৫ অক্টোবর, বৃহস্পতিবার ভুক্তভোগী নূর মোহাম্মদ বাদি হয়ে কাদের সহ ৩জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও একাধিক ব্যক্তিকে আসামি করে বেগমগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন। বাদির অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে মামলার দুই নং আসামি আবদুল কাদের সৌরভকে গ্রেফতার করে।


বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত আসামিকে ৭ অক্টোবর, শনিবার সকালে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হবে। অপর আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যহত রয়েছে।


বিবার্তা/সবুজ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com