৭ দিনের নবজাতক রেখে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেলেন মা
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৩, ০২:০১
৭ দিনের নবজাতক রেখে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেলেন মা
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরের শ্রীপুরে সাত দিনের কন্যাশিশু রেখে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সুমা আক্তার (২৬) নামে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। একটি বেসরকারি ক্লিনিকে ডেঙ্গু শনাক্ত হওয়ার পর ময়মনসিংহের কমিউনিটি বেজড হাসপাতালে নেয়ার পর বুধবার (৪ অক্টোবর) ৩টার দিকে তার মৃত্যু হয়।


নিহত সুমা শ্রীপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের বহেরার চালা গ্রামের আলামিনের স্ত্রী।


সুমার পরিবার পরিজন বলেন, গত বুধবার (২৭ সেপ্টেম্বর) মাওনা চৌরাস্তা এলাকাতে ল্যাবএইড হাসপাতালে ওই গৃহবধূর সিজারিয়ান অপারেশনের মাধ্যমে নবজাতক কন্যাশিশুর জন্ম হয়। এর দুই দিন পর তিনি সুস্থ হলে হাসপাতালে চিকিৎসক তাকে রিলিজ করে বাড়িতে পাঠিয়ে দেন।
বাড়িতে আসার এক দিন পর থেকে সুমা জ্বরে আক্রান্ত হন। বেশি জ্বর অনুভব হলে মাওনা ল্যাবএইড হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা পর আজ বুধবার সকালে তার ডেঙ্গু শনাক্ত হয়। পরে এ হাসপাতালে চিকিৎসকের পরামর্শে তার উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ কমিউনিটি বেজড হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ভর্তি করানোর পরপরই হাসপাতালে চিকিৎসা শুরু হয়। চিকিৎসা চলাকালে বেলা আড়াইটার দিকে তার মৃত্যু হয় বলে জানান তারা।
সুমার আত্মীয় রাশেদুল ইসলাম আরও বলেন, সাতদিন বয়সী শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে। ইতিমধ্যে সুমা আক্তারের জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।
শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাস বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়টি জানতে পেরেছি। তবে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এখন পর্যন্ত কোন রোগী ডেঙ্গুতে মারা যায়নি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com