সাতক্ষীরায় ৩১টি স্বর্ণের বারসহ আটক ২
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২৩, ২০:১৩
সাতক্ষীরায় ৩১টি স্বর্ণের বারসহ আটক ২
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরায় বিজিবির অভিযানে ৭ কেজি ৩৫৮ গ্রাম স্বর্ণসহ দুইজনকে আটক করা হয়েছে।


বুধবার (৬ সেপ্টেম্বর ২০২৩) সকাল ৭টার দিকে সাতক্ষীরার বৈকারী সীমান্তের সরদারপাড়া এলাকা থেকে উক্ত স্বর্ণের বার উদ্ধার করা হয়। জব্দকৃত স্বর্ণের দাম ৬ কোটি ৩০ লাখ ৮৬ হাজার ৪৭৮ টাকা।


আটককৃত ব্যক্তিরা হলেন, সদর উপজেলার বৈকারী গ্রামের বাবর আলীর ছেলে মো. তুহিন (২০) এবং একই গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে মো. সজিব হোসেন (২২)।


সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক জানান, বিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, সদর উপজেলার বৈকারী বিওপি এর এলাকাধীন সীমান্ত পিলার ৭/৪৮-এস হতে আনুমানিক ১ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে বৈকারী সরদারপাড়া এলাকার সীমান্ত দিয়ে চোরাকারবারীরা বাংলাদেশ হতে ভারতে স্বর্ণ পাচার করবে।


উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক এর সার্বিক দিক নির্দেশনায় বৈকারী বিওপি‘র নায়েক মো. শহিদুল ইসলাম এর নেতৃত্বে একটি চৌকষ আভিযানিক দল বর্ণিত এলাকায় কৌশলে অবস্থান গ্রহণ করে। সকাল ৭টার দিকে আভিযানিক দলটি উক্ত এলাকা দিয়ে মোটর সাইকেলযোগে গমনকালীন সময়ে মো. তুহিন এবং মো. সজিব হোসেনকে আটক করে। তাদের মোটরসাইকেল তল্লাশী করে ৩১টি স্বর্ণেরবার উদ্ধার করে।


আটককৃতরা স্বর্ণেরবারগুলো কৌশলে মোটরসাইকেলের ব্যাক চেচিস পাইপের ভিতরে বহন করছিল। মোটরসাইকেলসহ উদ্ধার হওয়া স্বর্ণ জব্দ করা হয়েছে। আটক আসামিদেরকে সাতক্ষীরা থানায় সোপর্দ করে স্বর্ণেরবারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিবার্তা/সেলিম/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com