বোয়ালখালীর বড় রাস্তা বড়ই খানাখন্দ, ভোগান্তি চরমে
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১৩
বোয়ালখালীর বড় রাস্তা বড়ই খানাখন্দ, ভোগান্তি চরমে
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের বড় রাস্তা সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির বিভিন্ন স্থানে পিচ-খোয়া উঠে গেছে। সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য খানাখন্দ।


৫ সেপ্টেম্বর, মঙ্গলবার বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের বড় রাস্তা সড়কটি সরেজমিনে পরিদর্শন করে দেখা যায়, সড়কটি বাচা মিয়ার দোকান থেকে গোলদার পাড়া পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তার বিভিন্ন স্থানে পিচ-খোয়া উঠে গেছে। ছোট-বড় অসংখ্য খানাখন্দক। সামান্য বৃষ্টিতেই জমছে পানি। এর ওপর দিয়ে হেলেদুলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। গত দুই বছর ধরে সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে।


স্থানীয় এলাকাবাসীরা বলেন, বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের প্রায় ২০ হাজার জনসাধারণের জন্য সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ওয়ার্ডে রয়েছে একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, দুইটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুইটি মাদরাসা ও কয়েকটি কিন্ডার গার্টেন শিক্ষা প্রতিষ্ঠান।



প্রতিদিন স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী, কৃষক, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ উপজেলা সদরের সঙ্গে একমাত্র যোগাযোগের মাধ্যম সড়কটি। দীর্ঘদিন থেকে সড়কটি সংস্থার না করায় কার্পেটিং উঠে গিয়ে বড় বড় খানাখন্দকে পরিণত হয়েছে। অথচ সড়কটি মেরামতের জন্য গত দুই বছর ধরে কেউ কোনো কার্যকর পদক্ষেপ নেননি। সড়কটি দ্রুত সংস্কার করা না হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলেও জানান তারা।


বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ পারভেজ বলেন, সড়কটি নদীর পাড় এলাকায় হওয়ায় মেরামত করলে নদীর জোয়ার ও বৃষ্টির কারণে ভেঙ্গে যায়। গোলদার পাড়ার ৮৭ লক্ষ টাকার কাজ হয়ে গেছে। এখন বাচার দোকান থেকে ছমদ আলী তালুকদার বাড়ি (চল্লারো বাড়ী)'র কর্ণার পর্যন্ত টেন্ডার হয়েছে। আগামী এক থেকে দেড় মাসের মধ্যে কাজ শুরু হবে।


বোয়ালখালী পৌরসভার মেয়র জহিরুল ইসলাম জহুর বলেন, ‘বাচা মিয়ার দোকান থেকে গোলদার পাড়া পর্যন্ত সড়কটির ৮৮ লক্ষ টাকার টেন্ডার হয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে।’


বিবার্তা/জাহেদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com