কুষ্টিয়াতেও ছড়িয়েছে ডেঙ্গু: নেই কোন জনসচেতনতামূলক কার্যক্রম
প্রকাশ : ২৯ আগস্ট ২০২৩, ১৫:০৫
কুষ্টিয়াতেও ছড়িয়েছে ডেঙ্গু: নেই কোন জনসচেতনতামূলক কার্যক্রম
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়াতেও ছড়িয়েছে ডেঙ্গু। প্রতিদিনই বাড়ছে এ রোগীর সংখ্যা। তবে ডেঙ্গু প্রতিরোধে নেই কোনো জনসচেতনতামূলক কার্যক্রম। নেই প্রশাসনিক তৎপরতাও।


২৯ আগস্ট, মঙ্গলবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৭জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন ২৩জন। বাকিরা জেলার বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন।


জানুয়ারি মাস থেকে ২৯ আগস্ট পর্যন্ত জেলায় ৫২৩ জন ডেঙ্গু রোগে আক্রান্তরা সুস্থ হয়েছেন। মারা গেছেন ১জন রোগী। কুষ্টিয়া জেলা সিভিল সার্জন অফিস সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। তবে ডেঙ্গু নিয়ন্ত্রণে বা প্রতিরোধে মশক নিধনে পৌর কর্তৃপক্ষ বা জেলা প্রশাসনের পক্ষ থেকে পৌর এলাকা বা জেলার সর্বত্র জনসচেতনতামূলক কার্যক্রম তেমন লক্ষ্য করা যায়নি বা ব্যবস্থা নেয়া হয়নি বলে সাধারণ জনগণের অভিমত।


কুষ্টিয়া সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, ডেঙ্গু মোকাবেলায় সরকারি হাসপাতাল ও চিকিৎসকরা সবসময় প্রস্তুত রয়েছেন। পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থাও রয়েছে। জেলা শহরের পাশাপাশি এখন উপজেলাগুলোতেও ডেঙ্গু রোগী পাওয়া যাচ্ছে। গত মাসের তুলনায় চলতি মাসে ডেঙ্গু রোগীর সংখ্যা বেশি। এডিস মশা নিধনে সবাইকে সচেতন হতে হবে। না হলে ডেঙ্গু প্রকোপ নিয়ন্ত্রণ করা সম্ভব না বলে তিনি উল্লেখ করেন।


বিবার্তা/শরীফুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com